টাইমলাইনভারত

NEET, JEE পরীক্ষার্থীদের পাশে দাঁড়াল RSS, ব্যবস্থা করা হবে খাবার, পরিবহন ও বিশ্রামের

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান দিনে সংবাদের শিরোনামে বারবার উঠে এসেছে NEET (National Eligibility cum Entrance Test), JEE (Joint Entrance Examination) পরীক্ষার বিষয়। কেন্দ্র সরকার এইসকল পরীক্ষার দিন নির্ধারণ করলেও, বেশ কয়েকটি রাজ্য সরকার পরীক্ষা স্থাগিতের দাবিতে সোচ্চার হয়েছে। তবে এই সময়কালে শোনা যাচ্ছে, RSS (Rashtriya Swayamsevak Sangh) দল এগিয়ে এসেছে এই সকল ছাত্র ছাত্রীদের পাশে।

পরীক্ষার্থীদের পাশে RSS
কোনোরকম প্রচার না করেই তারা এইসকল পরীক্ষার্থীদের জন্য কিছু সুযোগ সুবিধার ব্যবস্থা করছে। বর্তমান পরিস্থিতির উপর নজর রেখে তারা পরীক্ষার্থীদের জন্য পরিবহন, থাকার ব্যবস্থা এমনকি খাবারের ব্যবস্থাও করেছে। RSS-র এক সিনিয়র কার্যনির্বাহী জানিয়েছেন, ‘এই লকডাউনের মধ্যে পরীক্ষার্থীরা যাতে সঠিক সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পারে, তাঁর জন্য আমরা সবরকম ব্যবস্থা করছি’।

সেইসঙ্গে আরও জানান, বিহার, মধ্য প্রদেশ এবং গুজরাটের বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতির কারণে সেখানকার ছাত্রছাত্রীদের যাতায়াতের ব্যবস্থাও করা হচ্ছে। তবে এইসকল অঞ্চলের বেশ কিছু ছাত্রছাত্রীরা আবার পরীক্ষা স্থগিতের আর্জিও জানিয়েছেন।

পরীক্ষার্থিদের সাহাযার্থে শিবরাজ সিং চৌহান
সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বহু রাজ্যের মুখ্যমন্ত্রীরা ছাত্রছাত্রীদের শারীরিক অবস্থাকে প্রাধান্য দিয়ে পরীক্ষা স্থগিতের বিরোধিতায় সরব হয়েছে। তবে এরই মধ্যে আবার রবিবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এক ট্যুইট করে জানিয়েছেন, ‘পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যাতায়াতের জন্য কোন ভাড়া নেওয়া হবে না। ব্লক সদর দফতর এবং পরীক্ষা কেন্দ্রের জেলা সদর দফতর থেকে সবরকম ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষা বিষয়ক সাহায্যের জন্য পরীক্ষার্থীরা ১৮১ নম্বরে ফোন অথবা ৩১ শে আগস্ট থেকে http://mapit.gov.in/covid-19 এ ক্লিক করে আবেদন করতে পারবেন’।

এবিভিপির জাতীয় মিডিয়া আহ্বায়ক রাহুল চৌধুরী জানিয়েছেন, ‘আমরা আমাদের তরফ থেকে সবরকম চেষ্টা করব, যাতে পরীক্ষার্থীরা সঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে পারে। হেল্পলাইন নম্বরের মাধ্যেম থাকার এবং খাবারের ব্যবস্থাও করা হবে।

Back to top button