টাইমলাইনভারত

মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমির পক্ষে মাঠে নামলেন নেতাজীর নাতনি, বললেন-সরাতে হবে মসজিদ

বাংলাহান্ট ডেস্কঃ মথুরায় (Mathura) শ্রীকৃষ্ণ জন্মস্থান বিরোধ সম্পর্কিত মামলায় এক নতুন বিষয়ে সামনে এসেছে। নেতাজী সুভাষ চন্দ্র বোসের নাতনি রাজশ্রী চৌধুরী এই বিষয়ে মসজিদটি সরানোর পক্ষে আদালতে আবেদন করেছিলেন। নেতাজী সুভাষ চন্দ্র বোসের নাতনি হওয়ার পাশাপাশি রাজশ্রী চৌধুরী হলেন হিন্দু মহাসভার জাতীয় সভাপতি।

কৃষ্ণ মন্দিরের পক্ষে দাঁড়ালেন রাজশ্রী চৌধুরী
বৃহস্পতিবার মথুরায় এক সাংবাদিক সম্মেলনে রাজশ্রী চৌধুরী জানিয়েছেন, ‘হিন্দু সহাসভা হিন্দুদের পক্ষেই থাকবে। কৃষ্ণের জন্মস্থানের পাশে অবস্থিত ইদগাহ অবৈধ। শুধু তাই নয়, আমাদের এজেন্ডায় কাশী বিশ্বনাথ, তেজো মহলও রয়েছে’।

সরাতে হবে কৃষ্ণ মন্দিরের পাশে থাকা মসজিদ
মথুরায় কৃষ্ণ মন্দিরের পাশে যে মসজিদটি রয়েছে, অক্টোবর মাসেই মথুরা আদালত তা সরানোর জন্য নির্দেশ দিয়েছিল। কৃষ্ণ মন্দিরের পক্ষ থেকে রঞ্জনা অগ্নিহোত্রি সহ আরও ৫ জন এই বিষয়ে পিটিশন জমা দিয়েছিলেন। শ্রীকৃষ্ণ বিরাজমান দ্বারা শ্রীকৃষ্ণ জন্মভূমির ১৩.৩৭ একর জমির দাবি করা হয়েছিল। এর সাথে সাথে আবেদনে ঈদগাহকেও হটানোর দাবি করা হয়েছিল।

দাবি করা হয়েছিল, যেখানে বর্তমানে মসজিদ আছে সেখানে পুরাতন কালে কংসের কারাগার ছিল। আর সেখানেই কৃষ্ণের মন্দির ছিল। মুঘল শাসকেরা সেটিকে ভেঙে সেখানে ঈদগাহ মসজিদ বানিয়েছে।

রাজশ্রী চৌধুরীর সঙ্গে নেতাজীর সম্পর্ক
সম্পর্কে নেতাজী সুভাষ চন্দ্র বোসের ছয় বোনের একজন ছিলেন রাজশ্রী চৌধুরীর পরদাদী। ২০১৮ সালে রাজশ্রী চৌধুরী হিন্দু মহাসভার জাতীয় সভাপতি পদ লাভ করেন। শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের পরবর্তী তিনিই প্রথম বাঙালী, যিনি এই আসন লাভ করেন।

Back to top button