এবার থেকে বোর হওয়ার নো চান্স! মেট্রোর কামরায় আসল নয়া চমক

বাংলাহান্ট ডেস্ক : শহরাঞ্চলের পরিবহনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হল মেট্রো। দেশের বিভিন্ন শহরে ইতিমধ্যেই একাধিক মেট্রো রুট সক্রিয়। তবে গোটা ভারতের মধ্যে আমাদের শহর কলকাতায় প্রথম শুরু হয় মেট্রো পরিষেবা। নর্থ-সাউথ করিডর পেরিয়ে মেট্রো আজ ছড়িয়ে পড়েছে গোটা কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে।

এছাড়াও একাধিক রুটে চলছে মেট্রোর কাজ। সবকটি লাইনের কাজ শেষ হলে কলকাতা শহর ও পার্শ্ববর্তী জেলাগুলির পরিবহন মানচিত্রই বদলে যাবে কয়েক বছরের মধ্যে। সময়ের সাথে তাল মিলিয়ে কলকাতা মেট্রোতে এসেছে একাধিক পরিবর্তন। এবার যাত্রীদের মনোরঞ্জনের জন্য নতুন উদ্যোগ নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

আরোও পড়ুন : ধেয়ে আসছে দুর্যোগ! কাল দক্ষিণবঙ্গের কোথায় কোথায় জারি সতর্কতা? আপডেট দিল হাওয়া অফিস

যাত্রীদের মনোরঞ্জনের জন্য এবার মেট্রোর কামরার ভিতরেই চলবে কার্টুন। অনেক সময় লম্বা পথ পাড়ি দিতে গিয়ে একঘেয়েমী গ্রাস করে যাত্রীদের মধ্যে। যাত্রীদের সেই একঘেয়েমি কাটাতে এবার ডিসপ্লে বোর্ডে চালানো হবে ছোটা ভীম কিংবা টম এন্ড জেরি। মেট্রোর যে ডিসপ্লে বোর্ডে বর্তমান স্টেশনের নাম অথবা পরবর্তী স্টেশনের নাম দেখানো হয়, সেখানেই এই কার্টুন চলবে বলে জানানো হয়েছে। 

Kolkata Metro,Metro Railway,Compartment,Bengal,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

মূলত যে সকল শিশু পড়ুয়ারা মেট্রো করে যাতায়াত করে তাদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি মাথায় রাখা হয়েছে সাধারণ যাত্রীদের একঘেয়েমি সফরের কথাও। আজ সকাল থেকেই মেট্রোর মেধা রেকে শুরু হয়েছে এই কার্টুন প্রদর্শন। কার্টুনের পাশাপাশি সময়মতো দেখানো হচ্ছে বর্তমান স্টেশন ও পরবর্তী স্টেশনের নাম।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর