ভোটের আগেই ধামাকা! এবার তৃণমূলের মুখপাত্র পদে রদবদলের নির্দেশ মমতার, কাদের ওপর নতুন দায়িত্ব?

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন লোকসভা নির্বাচন (Loksabha Vote)। তার আগে ভোটের কৌশল সাজাতে এখন মরিয়া সমস্ত রাজনৈতিক দল। শাসক থেকে বিরোধী, প্রস্তুতি তুঙ্গে। এরই মধ্যে শোনা যাচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসে (Trinamool Congress) মুখপাত্র হিসেবে বেশ কয়েকজনকে বদল করা হতে পারে। তেমনই নতুন করে দায়িত্ব পেতে পারেন আরও কয়েক জন। আর এই রদবদলের নির্দেশ দিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এমনটাই সূত্রের খবর।

   

জানা যাচ্ছে, গতকাল বুধবার পশ্চিম মেদিনীপুরের তৃণমূলের নেতানেত্রীদের নিয়ে যে বৈঠকে হয়েছিল সেখানে এই মুখপাত্রের বিষয়টি নিজেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের কিছুদিন আগে তৃণমূল সুপ্রিমোর এই বার্তায় দলের অন্দরেই শোরগোল পড়ে গিয়েছে।

শীঘ্রই মুখপাত্রের (TMC Spokesperson) পদে বদল আনা হতে পারে বলে মনে করা হচ্ছে। এবার ভোটের আগেই দায়িত্ব হারাতে পারেন বেশ কয়েকজন। আবার নতুন করে কাদের ওপর দায়িত্ব দেওয়া হবে সেই নিয়েই জল্পনাতৈরী হয়েছে। প্রসঙ্গত, ২০২৩ সালে মার্চ মাসে দলের মুখপাত্রদের নাম ঘোষণা করে দিয়েছিলেন।

তৃণমূল সুপ্রিমোর ঠিক করে দেওয়া সেই নামের তালিকায় রাজ্যস্তরের মুখপাত্র হিসেবে ঠাঁই পেয়েছিলেন কুণাল ঘোষ, বীরবাহা হাঁসদা, ব্রাত্য বসু, পার্থ ভৌমিক, দেবাংশু ভট্টাচার্য, পার্থ প্রতিম রায়, জয়প্রকাশ মজুমদার, দোলা সেন, মানস ভুঁইয়া, মৌসম নূর, রিজু দত্ত, তাপস রায়, জোৎস্না মান্ডি, স্নেহাশিস চক্রবর্তী, তৃণাঙ্কুর ভট্টাচার্য, রিজু দত্ত, অরূপ চক্রবর্তীর মত নেতা নেত্রীরা। নবীন-প্রবীণ সবাইকেই সুযোগ করে দিয়েছিলেন মমতা।

mamata banerjee

আরও পড়ুন: DA অতীত! এবার সরকারি কর্মীদের জন্য বিরাট ঘোষণা, কত টাকা পকেটে আসবে?

ওদিকে জাতীয় মুখপাত্র হিসেবে যাদের বেছে নেওয়া হয় তাদের মধ্যে অন্যতম ছিলেন, ডেরেক ও’ব্রায়েন, চন্দ্রিমা ভট্টাচার্য, কাকলি ঘোষ দস্তিদার, মহুয়া মৈত্র, সুখেন্দু শেখর রায়, বাবুল সুপ্রিয়, জহর সরকার, শশী পাঁজারা। এবার ভোটের আগেই সেই তালিকায় বদল আসতে চলেছে বলে তৃণমূল সূত্রে জানা যাচ্ছে। এই রদবদলের বিষয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ অবশ্য বলেন, এই বিষয়ে তিনি কিছু জানেন না।

সম্পর্কিত খবর