খলিস্তানি জঙ্গি পান্নু হত্যার ষড়যন্ত্রী ভারতের নিখিল গুপ্তা! কে এই ব্যক্তি?

বাংলা হান্ট ডেস্ক: আমেরিকার মাটিতে খলিস্তানি সন্ত্রাসী গুরুপতবন্ত সিং পান্নুনকে (Gurpatwant Singh Pannun) হত্যার ছক! ভারতীয় নাগরিক নিখিল গুপ্তার (Nikhil Gupta) বিরুদ্ধে আইনি ব্যবস্থা শুরু করেছে আমেরিকা (America)। নিউইয়র্কের মার্কিন অ্যাটর্নি ড্যামিয়ন উইলিয়ামস একটি বিবৃতি জারি করে জানিয়েছেন, ‘ভারত থেকে নিউইয়র্ক সিটিতে ভ্রমণকারী একজন ভারতীয় আমেরিকান নাগরিককে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। যিনি প্রকাশ্যে শিখদের একটি পৃথক স্বদেশ তৈরির পক্ষে ছিলেন।’

   

যদিও তাতে পান্নুনের নাম নেই। আর এরপরেই মনে করা হচ্ছে ভারত আমেরিকার মধ্যে কূটনৈতিক সম্পর্কে উত্তেজনা দেখা দিতে পারে মার্কিন বিচার বিভাগ একটি প্রেস রিলিজ করে বলেছে, নিখিল গুপ্তা মাদক এবং অস্ত্রের আন্তর্জাতিক চোরাচালানের সঙ্গে জড়িত ছিলেন। জানা যাচ্ছে, ৫২ বছর বয়সি নিখিল গুপ্তা একজন ভারতীয় নাগরিক মার্কিন যুক্তরাষ্ট্র এবং চেক প্রজাতন্ত্রের মধ্যে দ্বিপাক্ষিক প্রত্যর্পণ চুক্তির অধীনে এই বছরের ৩০ জুন চেক প্রজাতন্ত্র কর্তৃপক্ষ গুপ্তাকে গ্রেফতার করেছিল।

pannunn

মার্কিন বিচার বিভাগ জানিয়েছে, ভারতে বসে নিখিল গুপ্তা পান্নুনকে হত্যার জন্য একজন হত্যাকারী খুঁজতে শুরু করেন। সেই সময় নিখিল এমন এক ব্যক্তির সংস্পর্শে আসেন যিনি অপরাধীদের সঙ্গে যুক্ত ছিলেন। তবে এই ব্যক্তি খুনি নয়। আমেরিকার সংস্থার গোয়েন্দা সূত্র ছিল এই সূত্রটি। নিখিল গুপ্তাকে হিটম্যান নামে একজন ব্যক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেয়। হিটম্যান ছিল আমেরিকার এজেন্সির আন্ডার কভার অফিসার। এই নিখিল গুপ্তা ৩০ জুনের বা তার আশেপাশের সময় ভারত থেকে চেক প্রজাতন্ত্রে ভ্রমণ করছিলেন সেই সময় মার্কিন যুক্তরাষ্ট্রের অনুরোধে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সম্পর্কিত খবর