টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বড় খবরঃ ইস্তফা দিলেন নিশীথ-জগন্নাথ!

বাংলাহান্ট ডেস্কঃ জল্পনার অবসান ঘটিয়ে বিধায়ক পদে ইস্তফা দিলেন নিশীথ (Nishith Pramanik) -জগন্নাথ (Jagannath Sarkar), ফিরছেন সাংসদ পদেই। নির্বাচনের পর থেকেই রাজ্য রাজনীতিতে যে জল্পনা তৈরি হয়েছিল, তাঁর এবার অবসান ঘটল। দলের নির্দেশেই এবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন নিশীথ প্রমাণিক এবং জগন্নাথ সরকার।

একুশের লড়াইয়ে ২০০-র বেশি আসন দখল করে বাংলা দখলের স্বপ্ন দেখে ৪ সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি শিবির। কিন্তু নির্বাচনে ভরাডুবি হলেও দিনহাটায় নিশীথ প্রমাণিক এবং শান্তিপুর থেকে জগন্নাথ সরকার জয়ী হন এবং বাকিরা প্রাজিত হন। কিন্তু নির্বাচনে জয়ী হয়েও কোন লাভ হল না, ছড়াতে হচ্ছে বিধায়ক পদ। কারণ কোন ব্যক্তি একই সঙ্গে দুটি পদে থাকতে পারেন না। দলের নির্দেশেই সাংসদ পদেই বহাল থাকলেন তাঁরা। এবার এই দুই জায়গায় উপনির্বাচন করা হবে।

এবিষয়ে জগন্নাথ সরকার জানিয়েছেন, ‘নির্বাচনের ফল খারাপ হলেও বিজেপি কিন্তু দুর্বল নয়। আমরা ৩ বিধায়ক থেকে এই জায়গায় এসেছি। আগের থেকে এখন অনেক বেশি শক্তিশালি হচ্ছে দল। তাই দল চেয়েছে বলেই আমি সাংসদ পদেই ফিরছি’।

অন্যদিকে নিশীথ প্রমাণিক বললেন, ‘একই সঙ্গে দুটি আসনে একজন ব্যক্তি থাকতে পারেন না। দলের নির্দেশেই আমি বিধায়ক পদ থেকে ইস্তিফা দিলাম। কোচবিহারের মানুষ তৃণমূলের আসল রূপ দেখে এবার তাঁদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ভোটের পরেও সেখানে যেভাবে সন্ত্রাস চালিয়েছে তৃণমূল, তাতে করে আশাবাদী মানুষ বিজেপির উপরই ভরসা করে আমাদের পক্ষেই রায় দেবে’।

Related Articles

Back to top button