অজিদের বিরুদ্ধে রায়পুরে টসে হেরে চাপে ভারত! যে কোনও মুহূর্তে বন্ধ হয়ে যাবে খেলা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে (Shaheed Veer Narayan Singh Stadium) আজ অনুষ্ঠিত হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ আন্তর্জাতিক ম্যাচ। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার অধিনায়ক টসে জিতেছেন এবং ভারতীয় দলকে (Indian Cricket Team) প্রথমে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য মাত্র কয়েক ঘণ্টার বাকি থাকার সময় দেখা যায় যে স্টেডিয়ামের বেশ কিছু অংশে বিদ্যুৎ নেই। কারণ হিসাবে জানা গিয়েছে যে স্টেডিয়ামের বিদ্যুৎ বিল থেকে ২০০৯ সাল থেকে পরিশোধ করা হয়নি।

বিপুল বিল বকেয়া:

   

এই নির্দিষ্ট স্টেডিয়ামের বকেয়া বিল রয়েছে ৩.১৬ কোটি টাকা, যার কারণে ৫ বছর আগে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। ছত্তিশগড় স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে স্টেডিয়ামে একটি অস্থায়ী সংযোগ স্থাপন করা হয়েছিল। কিন্তু এটি শুধুমাত্র দর্শকদের গ্যালারিতেই আলোর ব্যবস্থা করতে পারে।

ক্রিকেটাররা খেলবেন কিভাবে?

সিরিজে আজকের এই চতুর্থ ম্যাচের জন্য ফ্লাডলাইটগুলিকে জেনারেটরের সাহায্যে ব্যবহার করে চালাতে হবে। অর্থাৎ ম্যাচ চলাকালীন জেনারেটরের কোন সমস্যা দেখা দিলে গোটা মাঠ অন্ধকারে ডুবে যাবে। এমন মাঠে বিশেষায় কি করে একটা আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ সিরিজের ম্যাচের আয়োজন করছে সেই নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

আগেও ঘটেছে এমন ঘটনা!

আজ থেকে পাঁচ বছর আগে অর্থাৎ ২০১৮ সালে, হাফ-ম্যারাথনে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের এই সমস্যায় ভুগতে হয়েছিল। তারপরেই প্রকাশ্যে এসেছিল যে ২০০৯ সাল স্টেডিয়ামের বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়নি এবং এখন সেই বিলের পরিমাণ ৩.১৬ কোটি টাকা হয়ে গেছে।স্টেডিয়ামটি তৈরি হওয়ার পর থেকে এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব পিডব্লিউডি-র কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি খরচ ক্রীড়া বিভাগকে বহন করতে হয়। এই সমস্যার জন্য আপাতত দুই বিভাগ একে অপরকে দায়ী করেছে।

ভারতীয় দলে চমক:

আজকের ম্যাচের ভারতীয় দলে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে। খাতায়-কলমে দুর্বল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একাদশে ফিরেছেন শ্রেয়স আইয়ার। এছাড়া ঈশান কিষানের জায়গায় দলে আনা হয়েছে পাঞ্জাব কিংসের হয়ে দুর্দান্ত ক্রিকেট খেলা জিতেশ শর্মাকে। প্রসিদ্ধ কৃষ্ণ এবং অর্শদীপ বাদ পড়েছেন এবং তাদের জায়গায় দলে ফিরেছেন মুকেশ কুমার এবং দীপক চাহার।

 

 

সম্পর্কিত খবর