টাইমলাইনখেলাক্রিকেট

পন্থ আর অটোমেটিক চয়েস থাকবেন না, এবার সুযোগ পাবেন সঞ্জু স্যামসন।

দীর্ঘদিন ধরে খারাপ ফর্ম অব্যহত তরুণ উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থের। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে নজর কাড়তে ব্যর্থ তিনি। শুধু বাংলাদেশ সফরেই নয় এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তিনি পুরোপুরি ব্যর্থ হয়েছেন। ব্যাটিং করতে এসে বারবার তাড়াহুড়ো করে ভুলভাল শর্ট খেলে তিনি বিপক্ষ দলকে নিজের উইকেটটি উপহারস্বরূপ দিয়ে চলে গিয়েছেন সাজঘরে।

একদিকে যখন ঋষভ পন্থের খারাপ ফর্ম অব্যাহত অপর দিকে বিভিন্ন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন অপর এক তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। আর তাই এবার নির্বাচকরা ঠিক করেছেন যে এবার থেকে ঋষভ পন্থ আর ভারতীয় দলের অটোমেটিক চয়েস থাকবেন না অর্থাৎ তিনি যদি আর দু-একটা ম্যাচে খারাপ খেলেন অথবা ভুলভাল শর্ট খেলে যদি নিজের উইকেট হারিয়ে ফিরে আসেন। তাহলে এবার ঋষভ পন্থের বদলে প্রথম একাদশে সরাসরি সুযোগ পেয়ে যাবেন সঞ্জু স্যামসন।

এতদিন পর্যন্ত ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটাররা ঋষভ পন্থের পাশে থাকলেও দীর্ঘদিন ধরে পন্থ যেভাবে অনভিজ্ঞতার সাথে ব্যাটিং করে চলেছে আন্তর্জাতিক ক্রিকেটে তাতে আর খুব বেশিদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাবেন বলে মনে করছেন না।

Related Articles

Back to top button