টাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রয়োজন করোনা টেস্টের পরামর্শ যুক্ত প্রেসক্রিপশন , এই ল্যাবে অনায়াসে করাতে পারবেন পরীক্ষা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা পরীক্ষা নিয়ে আর চিন্তা নয়। যদি চিকিৎসকের প্রেসক্রিপশনে কোভিড পরীক্ষায় পরামর্শ দেন তাহলে এলগিন রোড (Elgin Road) কিংবা নিউটাউনে (Newtown) থাকা সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টারে যান আর করে আসুন পরীক্ষা। হাতে রিপোর্ট পাবেন এক দিনের মধ্যেই।

এই পরীক্ষায় খরচ অনেকটা কম। খরচ মাত্র ২৮০০ টাকা।  আগে ৪৫০০ টাকায় নির্ধারিত খরচ হত। ওই পরীক্ষা হবে rt-pcr পদ্ধতিতেই। বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের কর্তা সোমনাথ চট্টোপাধ্যায় জানালেন, আইসিএমআর এর নিয়ম অনুযায়ী রাজ্য সরকারের নির্দেশে তারা সাধারণ মানুষের নোভেল করোনা ভাইরাস সংক্রমণে সংক্রামিত কিনা তা পরীক্ষা করার জন্য প্রস্তুত। সরকারি নির্দেশ অনুযায়ী কোন বেসরকারি আউটডোর কিংবা চিকিৎসকের প্রেসক্রিপশনে নমুনা পরীক্ষার উল্লেখ থাকতে হবে।

তাঁর মতে, অনেককেই পজেটিভ হওয়া সত্ত্বেও সরকারি নির্দেশে হোম কোয়ারেন্টাইন থাকতে হচ্ছে। সেক্ষেত্রে তারা বা তাদের বাড়ির মানুষেরা কিভাবে পরীক্ষা করবেন?  চিকিৎসকদের নির্দেশে প্রেসক্রিপশন নিয়ে এলেই তারা সেই পরীক্ষা করে দিতে পারবেন। পরিবারের সদস্যদের পরীক্ষার যে সমস্যা, জটিলতা তৈরি হয়েছে এবার তা দূর হতে চলেছে এই শহরে। সাধারণ মানুষের অনেক উপকার হবে আশা রাখা যাচ্ছে।

Related Articles

Back to top button