চাকরির খবরটাইমলাইন

ভারতীয় রেলে মোটা বেতনের চাকরির সুযোগ! এখনই করুন আবেদন

বাংলাহান্ট ডেস্কঃ চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। বর্তমান কালে চাকরির যা বাজার আর তাতে প্রতিযোগিতার যা মাত্রা, তাতে  চাকরিপ্রার্থীদের কাছে সরকারি চাকরি (Govt Job) স্বপ্ন হয়ে দাঁড়িয়েছে। তদুপরি শুধু এ রাজ্যে নয় সমগ্র দেশজুড়ে যা সরকারি চাকরির বিজ্ঞপ্তি জারি হয়, আমরা তা প্রাশয় তাঁদের কাছে তুলে ধরি। যাতে চাকরিপ্রার্থীরা (Job seeker) প্রস্তুতি নিলেও, চাকরির বিজ্ঞপ্তির (Job Notification) জন্য অপেক্ষা না করে থাকে।

ভারতীয় রেলে এবার মোটা বেতনের চাকরির বিজ্ঞপ্তি জারি হয়েছে। টেকনিশিয়ান জুনিয়র ইঞ্জিনিয়ার এবং হেল্পারের প্রচুর শূন্যপদে নিয়োগ করা হবে। নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে (Northeast Frontier Railway) ইলেকট্রিকাল বিভাগের টিআরডি উইং-এ এই নিয়োগ প্রক্রিয়া চলছে। আবেদনকারীদের টেকনিকাল বিভাগে কাজের অভিজ্ঞতা ও যোগ্যতা অনুসারে নিয়োগ করা হবে।

মোট ৩৭০টি শূন্যপদে এই নিয়োগ প্রক্রিয়া চলবে । হেল্পার পদে ২০০টি, টেকনিশিয়ান পদে ১৫০টি, জুনিয়র ইঞ্জিনিয়ার পদে ২০টি পদে এই নিয়োগ করা হবে। আবেদনকারীদের রেলের পার্সোনেল অফিসারের মাধ্যমে তাঁর আবেদনপত্র ফরওয়ার্ড করতে হবে। নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলেরপ্রিন্সিপাল চিফ পার্সোনেল অফিসারের কার্যালয়ে আবেদনপত্র পাঠাতে হবে। অন্যকোনও ভাবে আবেদন করা হলে তা গ্রাহ্য হবে না।

Northeast Frontier Railway Recruitment: মোটা বেতনে প্রচুর শূন্যপদে হেল্পার, টেকনিশিয়ান নিয়োগ করছে রেল!

বেতনঃ হেল্পারদের ক্ষেত্রে পে লেভেল ১, টেকনিশিয়ানদের ক্ষেত্রে পে লেভেল ২ এবং জুনিয়ার ইঞ্জিনিয়ারদের পে লেভেল ৬ অনুযায়ী বেতন দেওয়া হবে। আবেদনকারীদের মধ্য থেকে চূড়ান্ত বাছাই পর্বে যাদেরকে বেছে নেওয়া হবে। তাঁদেরকে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের কোনও একটি ডিভিশনে নিয়োগ করা হবে । আনেদনকারীকে আবেদন পত্রে অবশ্যই নিজের নাম, বাবার নাম, জন্ম তারিখ, টেকনিকাল যোগ্যতা, শিক্ষাগত যোগ্যতা, নিজের কাস্ট সার্টিফিকেট এবং বর্তমান পদ সহ যাবতীয় তথ্য উল্লেখ করতে হবে।

মনে রাখবেন, উপরিউক্ত শুন্যপদ গুলিতে শুধুমাত্র ভারতীয় রেলের (Indian Railway) বিভিন্ন জোনে কর্মরত কর্মীরাই আবেদন করতে পারবেন। এবং প্রার্থী চূড়ান্ত হলে কোনও প্রার্থী যদি তাঁর পুরনো কর্মস্থলে থাকতে চান, তাহলে তা কোনও ভাবেই গ্রাহ্য করা হবে না। ইচ্ছুক প্রার্থীরা ভারতীয় রেলের nfr.indianrailways.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনের খুঁটিনাটি জানতে পারবেন। তবে আবেদনকারীকে অবশ্যই ৩০ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে।

Back to top button