সইফ একা নবাব নন, বলিউডের এই তারকারাও রাজপরিবারের সন্তান! একজন এখনো রয়েছেন রাজকুমারী

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের (Bollywood) নবাব বলতে কোন নামটা মাথায় আসে প্রথমে? উত্তরটা সইফ আলি খান (Saif Ali Khan) তাই তো? পতৌদির নবাব পরিবারের সর্বেসর্বা এখন তিনিই। অনেক বছর আগেই নবাব হিসেবে অভিষেক হয়েছিল তাঁর। সেই হিসেবে অভিনেতা ছাড়াও এই পরিচয়ের জন্য ইন্ডাস্ট্রিতে বিশেষ খাতির রয়েছে সইফের।

তবে একথা কি জানেন, সইফ একা নয়, বলিউডে এমন আরো অভিনেতা অভিনেত্রীরা রয়েছেন যারা রাজপরিবার বা উচ্চ বংশের সন্তান? বলিউডেই রয়েছেন চারজন এমন অভিনেত্রী যারা প্রত্যেকেই রাজ পরিবারের বংশধর। কে কে আছেন এই তালিকায় চলুন দেখে নেওয়া যাক

   

Not only saif ali khan, these bollywood celebs are also from royal family

অদিতি রাও হায়দরি- হিন্দি ইন্ডাস্ট্রিতে অদিতির মতো সুন্দরী অভিনেত্রী খুব কমই আছেন। কেরিয়ারে সিনেমার সংখ্যা কম হলেও তাঁর অভিনয় এবং নম্র স্বভাব দর্শকদের বেশ পছন্দ। তবে অদিতি সম্পর্কে একটি তথ্য অনেকেই জানেন না। তিনি আসলে রাজপরিবারের মেয়ে।

অদিতির ঠাকুরদার বাবা আকবর হায়দরি ছিলেন হায়দ্রাবাদ রাজ পরিবারের প্রধানমন্ত্রী। ১৮৬৯ থেকে ১৯৪১ সাল পর্যন্ত রাজ করেছিলেন তিনি। এছাড়াও অদিতির কাকা ছিলেন অসমের রাজ্যপাল।

 

মনীষা কৈরালা– বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী যে আসলে ভারতীয় নন তা কি জানতেন? তাঁর জন্ম নেপালে। রাজপরিবারের সঙ্গে যোগসূত্র রয়েছে তাঁর। নেপালের ২২ তম প্রধানমন্ত্রী বিশ্বেশ্বর প্রসাদ কৈরালা ছিলেন তাঁর ঠাকুরদা। তাঁর বাবাও নেপালের মন্ত্রী থেকেছেন।

ভাগ্যশ্রী– বলিউডের মিষ্টি অভিনেত্রী ভাগ্যশ্রী। তাঁর জন্ম মহারাষ্ট্রের সাঙ্গলির রাজপরিবারে। তাঁর দাদু চিন্তামনরাও ধুন্ডিরাও পটবর্ধন ছিলেন সাঙ্গলির রাজা। এখনো নাকি রাজ প্রাসাদে নিজের পরিবারের সঙ্গে থাকেন ভাগ্যশ্রী।

Not only saif ali khan, these bollywood celebs are also from royal family

সাগরিকা ঘাটগে– মহারাষ্ট্রের কোলাপু্রের রাজপরিবারের বংশধর সাগরিকা। তাঁর দিদা ছিলেন ইন্দোরের মহারাজ তুকোজিরাও হোলকর তৃতীয়র কন্যা। সাগরিকার বাবাও ছিলেন কগলের মহারাজ।

ইরফান খান– শুধু অভিনেত্রীরা নয়, তালিকায় রয়েছে প্রয়াত অভিনেতা ইরফানের নামও। অসম্ভব গুণী অভিনেতা আসলে রাজস্থানের এক নামী জমিদার বংশের সন্তান। তাঁর বাবা ছিলেন জমিদার।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর