টসে জিতে ব্যাটিং নিলেন রোহিত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটার এই তারকা!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়ামে মাঠে নামছে। ২০১১ সালে আয়োজিত বিশ্বকাপে ইডেন ভারতের কোন ম্যাচ আয়োজন করতে পারেনি। বহু বছর পর ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ম্যাচ খেলতে ইডেনে নামছে ‘মেন ইন ব্লুজ’। আর রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতের প্রতিপক্ষ আজ যথেষ্ট জটিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) ভারতের লড়াই সহজ হবে এমনটা কেউই মনে পড়ছেন না। বিরাট কোহলির (Virat Kohli) জন্মদিনের দিন একটা হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রত্যাশায় ক্রিকেটপ্রেমীরা।

আজ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় দলে কোন পরিবর্তন হয়নি ঠিকই কিন্তু এই ম্যাচে ভারতীয় ব্যাটিংয়ের পরীক্ষা হবে। কারণ দক্ষিণ আফ্রিকার হাতে রয়েছে একাধিক বিশ্বমানের পেসার। বিশেষ করে নতুন বল হাতে প্রতিপক্ষকে ঝটকা দেওয়ার ক্ষমতা রাখা বাঁ-হাতি পেসার মার্কো জেন্সনকে নিয়ে সতর্ক থাকতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলিকে। যদি দক্ষিণ আফ্রিকা তাড়াতাড়ি এই দুজন তারকাকে ড্রেসিংরুমে ফেরত পাঠাতে পারে তাহলে ভারতীয় দল ঘর বিপদে পড়বে।

   

আর ঠিক সেই জন্যই আজ ভারতীয় দলে রোহিত শর্মা বা বিরাট কোহলির চেয়েও বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন লোকেশ রাহুল। চলতি বিশ্বকাপে ইতিমধ্যেই ২৩৭ রান করে ফেলেছেন তিনি। দল একটু বিপদে পড়লে তিনি এসে সামলেছেন পরিস্থিতি। আজ ভারতীয় দল তাড়াতাড়ি উইকেট হারালে তার ভূমিকাটা খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলেই মনে করছেন অনেকে।

kl keepar rahul

আরও পড়ুন: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে জোর ধাক্কা! ইডেনে নামার আগে খারাপ খবর পেলেন কোহলি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার ৯৭ রানের ইনিংসটি এই বিশ্বকাপে কোনও ভারতীয়র খেলা ইনিংসগুলির মধ্যে একটি। দক্ষিণ আফ্রিকার বোলিংকে সামলে ভারতকে বড় রানের স্কোর সেট করার ব্যাপারে তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরাও।

আরও পড়ুন: আচমকাই পরিকল্পনা বদল রোহিতের! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের মতো ভুল করবে না ভারত

তবে আজ কলকাতার ইডেন গার্ডেন্সে আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু হিসেবে থেকে যাবেন বিরাট কোহলিই। আজ তার সামনে সুযোগ থাকবে সচিন টেন্ডুলকারের ৪৯ ওডিআই শতরানের রেকর্ড ছুঁয়ে ফেলার। তিনি যদি এমনটা করতে পারেন তবে নিজের ৩৫ তম জন্মদিনটা শুধু তার কাছেই নয়, প্রত্যেক ভারতীয় ক্রিকেটপ্রেমীর কাছে স্মরণীয় হিসেবে থেকে যাবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর