ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে জোর ধাক্কা! ইডেনে নামার আগে খারাপ খবর পেলেন কোহলি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে আজ, অর্থাৎ ৫ই নভেম্বর ভারতীয় দল (Indian Cricket Team) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) বিশ্বকাপে (2023 ODI World Cup) উত্তেজক ম্যাচ খেলতে মাঠে নামছে। সেই ম্যাচটি আয়োজনের দায়িত্ব পেয়েছে কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়াম। আজ আবার ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলির (Virat Kohli) জন্মদিন। তাকে সম্মানিত করার জন্য ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) কিছু বিশেষ পরিকল্পনা নিয়েছিল। কিন্তু এখন জানা গিয়েছে যে বিসিসিআইয়ের (BCCI) আপত্তিতে সেই পরিকল্পনাগুলো ভেস্তে গিয়েছে।

সিএবির তরফ থেকে জানানো হয়েছিল যে সেদিন মাঠে বিরাট কোহলির জন্য একটি বিশেষ কেক উপস্থিত থাকবে। আতশবাজির বিশেষ প্রদর্শনের পাশাপাশি একটি লেজার শো-এর আয়োজন করা হবে তার জন্য। সেই সঙ্গে মাঠে উপস্থিত সত্তর হাজার দর্শককে বিরাট কোহলির মুখোশ বিতরণ করা হবে।

eden kohli

কিন্তু এই ব্যাপারটিতে স্বার্থের সংঘাতের সম্ভাবনা দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদি গোটা স্টেডিয়াম কোহলির জন্মদিন নিয়ে মেতে ওঠে তাহলে সম্প্রচারকারী সংস্থার বিপণনে সমস্যা হবে। পরিকল্পনা সফল করার অনুমতি দিতে পারছে না বিসিসিআই। আলাদা করে আতশবাজি বা লেজার শো-এর আয়োজনও করা যাবে না।

আরও পড়ুন: নতুন সঙ্গী পেলো বাংলাদেশ! ভারতের মাটিতে তাদের স্বস্তি দিচ্ছে গতবারের বিশ্বজয়ীরা

জানা যাচ্ছে বিরাট কোহলির জন্য বিশেষ কেক এবং স্মারক সংক্রান্ত প্রস্তুতিতে কোনও আপত্তি করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সকলের সামনে নয়, সেই কেকটি ড্রেসিংরুমে বিরাট কোহলিদের কাছে পাঠিয়ে দেওয়া হবে এবং সেটা কেটে সতীর্থদের সঙ্গে উদযাপন করবেন প্রাক্তন ভারত অধিনায়ক।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার জন্য মরণ ফাঁদ প্রস্তুত করছেন রোহিত! এই একটি চালেই কাত হবে প্রোটিয়ারা

তবে এর মধ্যে ম্যাচের ব্যাপারটিতেও আলাদা করে গুরুত্ব দিতে হচ্ছে। কারণ সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ এই টুর্নামেন্টে অসাধারণ সঙ্গে থাকা দক্ষিণ আফ্রিকা। তাদের ব্যাটিংয়ের সামনে মোটামুটি সব দল এই টুর্নামেন্টের সমস্যায় পড়েছে। তবে ইডেনের পিছে এখনো অবধি যে দুটি ম্যাচ আয়োজিত হয়েছে সেখানে দেখা গিয়েছে যে বোলারদের জন্য বাড়তি সাহায্য মজুদ রয়েছে। এমন পরিস্থিতিতে আশা করা যায় যে যে দল ভালো বোলিং করবে তারাই ম্যাচ জিতবে সেদিন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর