রোহিত, কোহলি না চললেও T20 বিশ্বকাপে ফেভারিট ভারত! এই ২ তারকা হবেন ভারতের ম্যাচ উইনার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে ভারতীয় দল (Indian Cricket Team) দলগত ভাবে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে। ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবধি মোট ৩ টি সিরিজ খেলার কথা ছিল। এর মধ্যে অস্ট্রেলিয়া বা আফগানিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজে ভারত দাপট দেখিয়ে জয় পেয়েছে। আর দক্ষিণ আফ্রিকার মাটিতে পিছিয়ে গিয়েও সিরিজ জিতেছে ভারত।

   

এর মধ্যে শুধুমাত্র আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজেই উপস্থিত ছিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। কিন্তু এই তিনটি সিরিজের ক্ষেত্রেই তাদের উপস্থিতি বা অনুপস্থিতি ভারতীয় দলের পারফরম্যান্সে কোনও বড় প্রভাব ফেলেনি। বেশ কিছু নতুন তারকা উঠে এসেছেন যাদের পারফরম্যান্স দেখে আন্দাজ করা হচ্ছে যে আসন্ন বিশ্বকাপে তারাই জয় পরাজয়ের ক্ষেত্রে বড় তফাৎ গড়ে দিতে পারে।

এই প্রতিবেদনের পরের অংশে এমনই দুই ক্রিকেটারকে নিয়ে আলোচনা করা হল:

yashasvi jaiswal

যশস্বী জয়সওয়াল: ভারতীয় দলের এই তরুণ বাঁ-হাতি ওপেনার নিজের স্বল্পদৈর্ঘ্যের টি-টোয়েন্টি কেরিয়ারে একটি বিষয় স্পষ্ট করে দিয়েছেন, আর সেই বিষয়টা হল তিনি এই ফরম্যাটে ওপেন করতে নামলে তিনি কেবলমাত্র আক্রমণের রাস্তাই বেছে নেবে। ফলে বেশ কিছু ক্ষেত্রে তিনি দুর্দান্ত স্টার্ট করেও বড় রানের দেখা পাননি। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে ভারতের ইনিংসকে তিনি যে গতি প্রদান করে দিয়ে যাচ্ছেন, তা পরবর্তী ব্যাটারদের কাজটা সহজ করে দিচ্ছে।

Rinku Singh got the best gift in the new year

রিঙ্কু সিং: তাকে এখন থেকেই ভারতীয় দলের পরবর্তী দীর্ঘমেয়াদি ফিনিশারের তকমা দিয়ে দিচ্ছেন অনেকেই। প্রতিপক্ষ যে খুশি আসুক, রিঙ্কু পরিস্থিতি অনুযায়ী যেভাবে নিজেকে যেভাবে মানিয়ে নিয়ে ভারতীয় দলকে বিভিন্ন সময় বিপদ থেকে উদ্ধার করছেন, তা দেখে মুগ্ধ সকলে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার উপস্থিতি ভারতীয় দলকে বাড়তি সুবিধা করে দিতে পারে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর