বাংলারNRC জন্য তৈরি বিজেপি,পাল্টা জোট বাঁধার কাজ শুরু

বাংলা হান্ট ডেস্ক –আসামে এনআরসি থেকে দ্বিতীয় দফায় বাদ পড়েছে প্রায় ১৯লক্ষ নাগরিকের, যাদের কোন পরিচয় পত্র এখনো পাওয়া যায়নি। সেই পরিপ্রেক্ষিতে বাংলায়ও এনআরসি হবে বলে দাবি করেছেন বিজেপি। লোকসভা ভোটের একাধিক ইস্যুকে নরেন্দ্র মোদী ও অমিত বারবার বাংলা এসে বলেছেন অবৈধ ভাবে বসবাস করছে তাদেরকে ভারত থেকে তাড়ানো হবে বলে দাবি করেছেন ।

   

এদিকে বিজেপি নেতৃত্ব দাবি করেছে বাংলায় এনআরসি হবে, কারণ বাংলাদেশ থেকে প্রচুর অনুপ্রবেশকারী অবৈধভাবে ভারতে বসবাস করছে। এই এনআরসি বিরোধিতা করতে একজোটে সিপিএম, কংগ্রেস এবং তৃণমূল পথে নামছে কিন্তু এনআরসি কে একটা সময় হাতিয়ার করে সাংসদ উত্তাল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায় আজ এনআরসি বিরোধীতা নিয়ে পথে নামছে।

বিজেপির একাধিক নেতৃত্বকে সমর্থন করলেও এই এনআরসি কে নিয়ে ভোটের রাজনীতি হতে পারে বলে ধীরে পদক্ষেপ নিচ্ছে রাজ্য বিজেপি,কেন্দ্রীয় নেতৃত্ব কে এই বিষয়ে ধীরে চলার নীতি নেওয়া হয়েছে। বিজেপি নেতৃত্ব চাইছে এনআরসি কি তা মানুষকে বোঝানো চেষ্টা চলছে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন বাংলাদেশ থেকে যারা ভারতে আসতে চায় সেই সমস্ত হিন্দুদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে এবং যারা ভারতে অবৈধভাবে রয়েছে তাদেরকে ভারত ছাড়তে হবে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত বাংলায় এনআরসি হয় কিনা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর