fbpx
টাইমলাইনভারত

সাধারণতন্ত্র দিবসে রাজধানীতে হামলার ছক

বাংলা হান্ট ডেস্কঃ ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে হামলার ছক জঙ্গিদের । গোয়েন্দা সূত্রে খবর, কাশ্মীরের পুলওয়ামায় একটি আপেল বাগানে গোপন বৈঠক করেছে পাক মদতপুষ্ট জঙ্গির দল । ২৬ তারিখে ভারতের মাটিতে রক্ত ঝড়ানোর পরিকল্পনা করা হয়েছে বলে খবর রয়েছে , এমন চাঞ্চল্যকর খবর দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি ।

সূত্রের খবর, সাধারণতন্ত্র দিবসে নাশকতার পরিকল্পনা করছে জইশ, লস্কর-সহ একাধিক জঙ্গি সংগঠন। তবে শুধু দিল্লিতেই নয়, জঙ্গিদের নিশানায় রয়েছে জম্মু, শ্রীনগরের সেনাঘাঁটি-সহ ভারতের একাধিক শহর। সূত্রের খবর, এই নিয়ে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশেও নাকি বৈঠক হয়েছে । বৈঠকে ছিল জইশ প্রধান মাসুদ আজহারের ভাই মৌলানা ওমর এবং লস্কর –ই-তাইবার লোকজনও ছিল সেখানে ।

গোয়েন্দা সূত্রে পাওয়া রিপোর্টের ভিত্তিতে ২৬ জানুয়ারির আগে দিল্লি, মুম্বই, জম্মু-কাশ্মীর সহ বেশ কিছু জায়গা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হবে বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী ।

শুধু স্থলপথেই নয়, জলপথেও হামলা রুখতে বিশেষ সতর্কতা অবলম্বন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে নৌবাহিনীকে । কাশ্মীর থেকে সড়কপথে দিল্লিতে আসা সমস্ত গাড়িতে নাকাতল্লাশি চালানো হবে । সেই কারণে চেকপোস্টও বসানো হয়েছে । সব মিলিয়ে জঙ্গি আক্রমণ রুখতে ভারতীয় সেনাবাহিনী পুরদস্তুত প্রস্তুত বলে জানা গিয়েছে ।

উল্লেখ্য, রাজধানীতে এর আগেও বিস্ফোরণ ঘটানোর ছক তৈরি হয়েছিল। সেইসঙ্গে পাঞ্জাব ও চণ্ডীগড়েও নাশকতার পরিকল্পনা করা হয়েছিল। সৌভাগ্যবশত তা ভেস্তে যায় ।

Back to top button
Close
Close