টাইমলাইনপশ্চিমবঙ্গ

কয়লা পাচার কাণ্ডে জাল গোটাচ্ছে ED, গ্রেফতার লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী

বাংলা হান্ট ডেস্কঃ স্কুল সার্ভিস কমিশন সংক্রান্ত দুর্নীতি মামলার মাঝেই এবার কয়লা পাচার কাণ্ডে উঠে এলো এক নয়া মোড়। অন্যান্য একাধিক কেলেঙ্কারি খবরের শিরোনামে থাকায় কয়লা পাচার প্রসঙ্গটি একপ্রকার ধামাচাপা পড়ে গিয়েছিল। তবে সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অন্দরে তদন্তের জাল ক্রমশই গুটিয়ে আনা শুরু হয়ে গিয়েছিল আর এইবার সেই সূত্র ধরেই কয়লা কাণ্ডের মূল ষড়যন্ত্রকারী অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ এক ব্যবসায়ী বন্ধুকে গ্রেফতার করল ইডি।

কয়েকদিন পূর্বেই ইডির দিল্লি অফিসে ডাক পড়ে লালার তিন ঘনিষ্ঠের আর তাদেরকে তলব করার পরেই এদিন গুরুপদ মাজি নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করল তারা। ইডি সূত্রে খবর, সম্প্রতি লালার তিন ঘনিষ্ঠ বন্ধুকে দিল্লির অফিসে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় এবং জেরা চলাকালীন একাধিক প্রশ্নের উত্তরে অসঙ্গতি মেলায় এদিন গুরুপদকে গ্রেফতার করে তারা।

জেরা চলাকালীন কয়লা পাচার কাণ্ডের বিবরণ চাওয়া সহ লালার সম্পত্তি এবং পরিকল্পনা নিয়েও একের পর এক প্রশ্ন করা হয় গুরুপদকে। তবে উত্তরে বেশ কিছু গরমিল থাকায় অবশেষে হেফাজতে নেওয়া হয় লালা ঘনিষ্ঠ এই ব্যবসায়ীকে।

উল্লেখ্য, গত বছর গুরুপদ মাজি ছাড়াও নারায়ন নন্দ এবং জয়দেব মণ্ডল নামে লালার অপর দুই ঘনিষ্ঠকে গ্রেফতার করে সিবিআই। সেখানেও জিজ্ঞাসাবাদের পরেই হেফাজতে নেওয়া হয় তাদের। যদিও এর কিছুদিনের মধ্যেই জামিনে মুক্তি পায় তারা, তবে সেই হেফাজত থেকে মুক্তি পেলেও এবার নতুন করে ইডির জালে ধরা পড়ল অভিযুক্তরা।

Related Articles

Back to top button