কোয়েম্বাটোর গাড়ি বোমা মামলায় গ্রেফতার অভিযুক্ত মহম্মদ ইদ্রিশ! বড় সাফল্য NIA-র

   

বাংলা হান্ট ডেস্ক : কোয়েম্বাটোর বিস্ফোরণ (Coimbatore Blust) মামলায় বড় সাফল্য পেল এনআইএ! ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (National Investigation Agency) গত বছরের ২৩শে অক্টোবর এখানে সঙ্গমেশ্বর মন্দিরের সামনে গাড়ি বিস্ফোরণে যুক্ত থাকার অভিযোগে আরও একজনকে গ্রেফতার করেছে। এই মামলায় গ্রেফতার হওয়া ব্যক্তির মোট সংখ্যা ১২।

অভিযুক্ত মহম্মদ ইদ্রিস (২৫) জি.এম. কোয়েম্বাটোরের উক্কাদমের কাছে নগর, কোট্টাইমেডুতে মন্দিরের সামনে গাড়ি বিস্ফোরণের মাস্টারমাইন্ড জামিশা মুবিনের ঘনিষ্ঠ বন্ধু। বিশেষ সূত্রে জানা যাচ্ছে ইদ্রিস ওই গাড়ি বিস্ফোরণের ষড়যন্ত্রের অংশ ছিল। এনআইএ গোয়েন্দারা ষড়যন্ত্রে ইদ্রিসের ভূমিকা খুঁজে পায় তার কল ডিটেইল রেকর্ড এবং অন্যান্য অভিযুক্তদের স্বীকারোক্তি পরীক্ষা করে।

জানা যাচ্ছে, এনআইএ সোমবার ইদ্রিসকে তাদের অস্থায়ী অফিসে তলব করেছে। আগামী মঙ্গলবার সকালে তাকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এনআইএ আরও এক দফা জিজ্ঞাসাবাদের পর ইদ্রিসকে গ্রেফতার করে চেন্নাই নিয়ে যায়। সংস্থাটি বুধবার তাকে পুনমল্লিতে এনআইএ বিশেষ আদালতে হাজির করবে বলে সূত্রে খবর।

nia 2

এনআইএ গত ২০ এপ্রিল বিস্ফোরণ মামলায় ৬ অভিযুক্ত মহম্মদ আজহারুদিন, মুহাম্মদ থালহা, ফিরোস ইসমাইল, মুহাম্মদ রিয়াস, নওয়াজ ইসমাইল এবং আফসার খানের বিরুদ্ধে র বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। পরবর্তীকালে উমর ফারুক, ফিরোজ খান নামে অন্য পাঁচজনের বিরুদ্ধেও অভিযোগপত্র দাখিল করা হয়। মোহম্মদ তৌফিক, শেখ হিদায়াথুল্লাহ এবং সানোফার আলীর বিরুদ্ধে গত ২ জুন অভিযোগ দায়ের করা হয়।

এনআইএ-এর মতে, অভিযুক্তরা শ্রীলঙ্কায় ইস্টার ২০১৯ বোমা হামলার মাস্টারমাইন্ড জাহরান হাশিম দ্বারা অনুপ্রাণিত ইসলামিক স্টেট (IS) মডিউল পরিচালনা করত। গাড়ি বোমা বিস্ফোরণের মূল পরিকল্পনাকারী মুবিন ইস্টার সানডে বোমা হামলার মতোই একটি হামলার পরিকল্পনা করতে চেয়েছিল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর