টাইমলাইনকলকাতা

সাধারণ মানুষের চোখের জল বার করে দামে সেঞ্চুরি করে ফেললো পেঁয়াজ, চলতি সপ্তাহে ১২০-১৩০ টাকা হবে প্রতি কেজিতে

 

বাংলা হান্ট ডেস্ক: পিংক টেস্টে বিরাট কোহলির সেঞ্চুরি নিয়ে যখন চারিদিকে হৈ হৈ রব ঠিক তখনই চুপিসারে কলকাতার বাজারেও সেঞ্চুরি করে নিলো পেঁয়াজ। তবে এখানেই ক্ষান্ত নয়, পেঁয়াজের দাম আরও বাড়বে বলে দাবি বিক্রেতাদের।

গত বৃহস্পতিবার ৭০ টাকা থেকে শুরু করে শুক্র, শনি, রবি,ও সোমবার প্রত্যেকদিন ১০ টাকা করে বাড়তে বাড়তে গতকাল ১০০ টাকায় পৌঁছেছে পিঁয়াজের দাম। মঙ্গল-বুধবারের মধ্যে আরও ১০-২০ টাকা বেড়ে পিয়াজের দাম পৌঁছাতে পারে ১২০ থেকে ১৩০ এর মধ্যে।আপতত এমনটাই পূর্বাভাস দিচ্ছেন পিয়াজ বিক্রেতারা।

চলতি মরশুমে রাজ্যে পেঁয়াজের চাহিদা সাড়ে ৯ লক্ষ মেট্রিক টন। এর মধ্যে সাড়ে ৬ লক্ষ মেট্রিক টন পিঁয়াজ রাজ্য নিজেই উৎপাদন করে বাকি ঘাটতি আসে নাসিক থেকে, এবার সেখানে বন্যায় ১৮ লক্ষ মেট্রিক টন পেঁয়াজ পচে নষ্ট হয়ে গিয়েছে তার ফলেই এই অকাল দাম বৃদ্ধি। চলতি মরশুমে পিঁয়াজের এটাই শেষ স্টক। আপাতত আর যোগান নেই, সেকারণেই এত ঊর্ধ্বমুখী পেঁয়াজের দাম।

আজ কোলে মার্কেটের নফর বাজার পেঁয়াজ পট্টি থেকে ৫০০ টাকা করে পাল্লা কিনেছেন ক্রেতারা। সেখানকার পাইকারিরা আগেভাগেই বলে দিয়েছেন, কাল থেকে পাল্লা পিছু সাড়ে ৫০০ টাকা দিতে হবে বিক্রেতাদের। অর্থাৎ কাল থেকে কলকাতার বাজারে কেজিতে আরোও ১০ থেকে ১৫ টাকা বাড়তে পারে পেঁয়াজের দাম।

রাজস্থান কর্ণাটক থেকে চলতি মাসের শেষে প্রায় ৩ লক্ষ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করবে রাজ্য সরকার বলে ঠিক করা হয়েছে। আপাতত তার আগে আর কমছে না পেঁয়াজের দাম।

Related Articles

Back to top button