টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় বিরোধী দলগুলো এক হয়ে তৃণমূল- বিজেপিকে পরাস্ত করব, বললেন বিমান বসু

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়াই করার স্পষ্ট বার্তা দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Bose)। নন্দীগ্রামে শাসকদলের দুই গোষ্ঠীর সভা থেকে শুরু করে বেঙ্গল মডেল প্রসঙ্গ, মালদার সভায় সবকিছুই ফুটে উঠল তাঁর গলায়।

নির্বাচনের পূর্বে দলীয় কর্মীদের সাহারা দিতে এদিন মালদায় উপস্থিত হন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং CPI(M) পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। সেখানে গিয়ে সাংবাদিকদের উত্তরে বিমান বসু জানালেন, ‘এই বাংলার মাটিতে সাম্প্রদায়িক শক্তি ও বিভাজন সৃষ্টিকারীদের নিঃশেষ করতে এবং গণতন্ত্র ও গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রতিষ্ঠিত করতে আমরা এগোব’।

বিমান বসু (Biman Bose) আরও জানান, ‘তৃণমূল ও বিজেপি-কে নিঃশেষ করতে আমরা বিরোধী সমস্ত শক্তি একজোট হব। যার কারণে কংগ্রেসের উপর আমরা নির্ভর করছি কিনা, তাঁর থেকেও বেশি গুরুত্বপূর্ণ হল- তৃণমূল ও বিজেপি বিরোধী সকল দলকে একজোট করে তোলা। আসন্ন নির্বাচনে বিরধীদের একসূত্রে বেঁধে নিতে এমাসের শেষের দিকেই আলোচনায় বসব আমরা’।

বাংলায় বিহার মডেলে ভোট করার বিষয়ে তিনি বলেন, ‘RJD, NCP, LJP সহ ১৬ দলের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। আমরা এদের বামপন্থী ও বামপন্থী সহযোগী দলসমূহ বলে থাকি। নিয়মিত বৈঠকের মাধ্যমেই আমরা বেঙ্গল মডেল গড়ে তুলেছি। বিহারের রাজনীতির সঙ্গে বাংলার রাজনীতির কিছু মিল থাকা মানে এটা নয়, যে অন্যের মডেল ধার করতে হবে। তবে আমরা আশাবাদী আগের দুটি ভোটের তুলনায় এবার বামপন্থীদের ভোট কয়েক গুণ বৃদ্ধি পাবে বাংলায়’।

Back to top button