Optical Illusion: এই ছবি দুটিতে কটি পার্থক্য আছে বলতে পারলেই আপনি জিনিয়াস, ৯০ শতাংশ মানুষই দেয় ভুল উত্তর

   

বাংলাহান্ট ডেস্ক : উপরের ছবিটি ভালো করে দেখুন। বেশ কিছুদিন ধরে এই ছবিটি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ফেসবুকে স্ক্রল করতে করতে কখনো হয়তো আপনিও এই ছবিটি দেখে থাকতে পারেন। এই ছবিটি মূলত একটি পাজেল। এই পাজেল শিশুদের মানসিক বৃদ্ধিতে সাহায্য করে। উপরের ছবিটিতে দেখা যাচ্ছে একটি শিশু বিছানায় শোয়া অবস্থায় হাতে ধরে রয়েছে একটি ট্যাবলেট, আর মাটিতে পড়ে রয়েছে একটি মোজা, একটি বই ও একটি বল। পাশাপাশি রাখা দুটি ছবি একসাথে দেখলে মনে হবে একই, ছবি দুটির মধ্যে কোন পার্থক্য নেই।

কিন্তু, ভালো করে দেখলে লক্ষ্য করবেন দুটি ছবির মধ্যে অনেক পার্থক্য আছে। প্রথম ছবিতে এমন কিছু জিনিস আছে যা দ্বিতীয় ছবিটিতে নেই। অন্যদিকে দ্বিতীয় ছবিতে নতুন কিছু যুক্ত হয়েছে। সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা এই ছবির ধাঁধা সমাধান করতে গিয়ে বিভিন্ন রকম উত্তর দিচ্ছন। তবে তাদের অধিকাংশই ভুল করছেন। সাধারণ চোখে দেখলে দুটি ছবির মধ্যে কোন পার্থক্য নজরে আসবে না। তাই এই ছবি দুটির মধ্যে ফারাক খুঁজে বার করতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে সবাইকে তা বলার অপেক্ষা রাখে না।

jpg 20220623 132835 0000

ছোটবেলায় আনন্দমেলা বা শুকতারা পত্রিকায় এই ধরনের চোখের ধাঁধা আমরা অনেকেই দেখেছি। এখনো অনেক শিশু আছে যারা এই ধরনের গেম খুবই পছন্দ করে। তবে এই ছবিটি পার্থক্য খুঁজে বার করতে অনেকেই ব্যয় করে ফেলছেন বহু সময়। তাহলে আপনি কেন দেরি করছেন? একবার চেষ্টা করেই দেখুন না! অন্যদের থেকে কত তাড়াতাড়ি ছবি দুটির মধ্যে ফারাক খুঁজে পান!

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর