টাইমলাইনভারত

মধ্যপ্রদেশের প্রতিটি ব্যাক্তিকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় জনতা পার্টি দ্বারা বিহারে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘোষণার পর তুঙ্গে ওঠা রাজনীতি থামার আগেই মধ্যপ্রদেশে (Madhya Pradesh) উপনির্বাচনের আগে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) রাজ্যে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করলেন। উনি বলেছেন, ভারতে ভ্যাকসিন প্রস্তুত করার কাজ দ্রুত গতিতে চলেছে, জখনই ভ্যাকসিন তৈরি হয়ে যাবে, তখন মধ্যপ্রদেশের প্রত্যেক নাগরিককে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে।

জানিয়ে দিই, বিজেপি বৃহস্পতিবার বিহার বিধানসভার জন্য ইশতেহার জারি করে ঘোষণা করে যে, তাঁরা ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেবে। আর বিজেপির এই ঘোষণার পরেই বিতর্ক শুরু হয়েছে। উল্লেখ্য, এবার এই মামলা নির্বাচন কমিশনের কাছে পৌঁছে গিয়েছে। কংগ্রেসের কর্মী সাকেত গোখলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করে বলেছেন যে, নির্বাচনের আগে বিজেপির তরফ থেকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি কেন্দ্র সরকারের খমতার অপব্যবহার। জানিয়ে দিই, কংগ্রেসের কর্মী সাকেত গোখলে এর আগে রাম মন্দিরের ভূমি পুজো বন্ধ করার জন্য আদালতের দরজায় কড়া নেড়েছিলেন।

Bihar BJP Manifesto

আরেকদিকে, কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কেরলের সাংসদ রাহুল গান্ধী প্রশ্ন তুলে বলেছেন যে, ভারত সরকার করোনার ভ্যাকসিন বিনামূল্যে বিতরণ করার ঘোষণা করে দিয়েছে। এটা জানার জন্য দয়া করে নির্বাচনের তারিখ একবার দেখে নেবেন।

Back to top button