টাইমলাইনফুটবলখেলা

ফের ফুটবল বিশ্বে নক্ষত্র পতন, চলে গেলেন ১৯৮২ বিশ্বকাপের নায়ক পাওলো রসি

বাংলা হান্ট ডেস্কঃ এই বছরটা একেবারেই ভাল যাচ্ছে না। বছরের শুরু থেকে করোনা ভাইরাস নিয়ে একেবারে নাজেহাল অবস্থা পুরো বিশ্বের। এছাড়াও একের পর এক তাবড় তাবড় বলিউড, হলিউড অভিনেতার মৃত্যু ঘটেছে এই বছরই। তারপর পালা শুরু হয়েছে ক্রিয়া জগতের। কয়েকদিন আগেই প্রয়াত হয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার। ফের নক্ষত্র পতন ঘটল ফুটবলবিশ্বে, এবার চলে গেলেন 1992 ফুটবল বিশ্বকাপ জয়ের নায়ক পাওলো রসি।

পাওলো রসির মৃত্যুর খবর প্রথম প্রকাশ করে ইতালির এক সংবাদমাধ্যম। সেই সংবাদমাধ্যমেই ক্রিড়া বিশ্লেষক হিসেবে কাজ করতেন পাওলো রসি। জানা গেছে দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি, সেই কারণেই তার মৃত্যু ঘটেছে। পরে এই খবর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছেন পাওলো রসির স্ত্রী ফেডেরিকা।

শুধু ইতালির বললে ভুল হবে একসময় তিনি পুরো ইউরোপের সেরা স্ট্রাইকার ছিলেন। 1992 স্পেন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি। ইতালির বিশ্বকাপ জয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছিলেন পাওলো রসি। সেই বিশ্বকাপে ছ’টি গোল করে সোনার বুট এবং সোনার বল দুটি পুরস্কারই নিজের দখলে রেখেছিলেন পাওলো রসি। তিনি সবচেয়ে বেশি চর্চায় চলে আসেন হট ফেভারিট ব্রাজিলের বিরুদ্ধে হ্যাটট্রিক করে।

Back to top button