ইচ্ছে না থাকলেও আজ ভারতকে সমর্থন করতে বাধ্য হচ্ছে পাকিস্তান! জানুন কেন…

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) সেমিফাইনালে পৌঁছানোর আশা প্রায় শেষ। যদিও খাতায়-কলমে তাদের সুযোগ রয়েছে এখনো। তার জন্য নিজেদের সকল ম্যাচ জয়ের পাশাপাশি তাদের নির্ভর করতে হবে বাকি পিছিয়ে থাকা দলগুলোর ম্যাচের ফলাফলের ওপর। ইংল্যান্ড, শ্রীলঙ্কা বা অস্ট্রেলিয়ার মতো দলগুলি আরেকটি ম্যাচ জিতলেও চাপ বাড়বে বাবর আজমের পাকিস্তানের ওপর। টুর্নামেন্টে দুটি ম্যাচ জিতে নিজেদের যাত্রা শুরু করলেও রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দলের (Indian Cricket Team) কাছে হারের পর থেকে আর জয়ের মুখ দেখেনি পাকিস্তান।

সকলেই জানে যে ক্রিকেটের মঞ্চে ভারত এবং পাকিস্তানের একে অপরের চিরপ্রতিদ্বন্দ্বী। সার্বিক পরিসংখ্যানের দিক দিয়ে হয়তো পাকিস্তান ভারতের চেয়ে বেশি ম্যাচ জিতেছে মুখোমুখি সাক্ষাতে, কিন্তু বিশ্বকাপের মঞ্চে এবং সাম্প্রতিক অতীতে ওডিআই ফরম্যাটে পাকিস্তানের রেকর্ড ভারতের বিরুদ্ধে অত্যন্ত খারাপ। সেই বিষয় নিয়েও কিছুটা অসন্তোষ রয়েছে পাকিস্তান সমর্থকদের মনে। ফলে পরিস্থিতি যেমনই হোক না কেন, ভারতকে তারা কোনওভাবেই সমর্থন করে না।

   

rohit pakistan lost

অপরদিকে আজ ভারতীয় দল মাঠে নামতে চলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচ ইংল্যান্ডের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের কাছে হারলে খাতায় কলমে টুর্নামেন্ট টিকে থাকার আশা শেষ হয়ে যাবে তাদের। অপরদিকে ভারতের কাছেও এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিততে পারলে তিন ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনালের যোগ্যতাঅর্জন করে ফেলবে তারা।

আরও পড়ুন: লজ্জার পর লজ্জা বাংলাদেশের! কিন্তু এই বিশেষ কাজ করে গৌরব বাড়লো ডাচদের

এমন পরিস্থিতিতে কোনও উপায় না থাকায় ভারতকে সমর্থন জানাতে বাধ্য হচ্ছে পাকিস্তান। ইংল্যান্ড জিতলে কিছুটা হলেও তাদের চিন্তা বাড়বে। কারণ এমনটা হলে তাদের সাথে ইংল্যান্ডের পয়েন্ট সমান হয়ে যাবে। আর ইংল্যান্ডের সাথে এখনো ম্যাচ বাকি রয়েছে পাকিস্তানের। ইংল্যান্ড মরণ কামড় দিতে পারে সেই ম্যাচে যদি ভারতকে তারা হারিয়ে দেয়।

আরও পড়ুন: অল্পের জন্য রক্ষা পেলেন রোহিত শর্মা! বিশ্বকাপের মঞ্চে ভারত অধিনায়কের সম্মান বেঁচে গেল

আর ইংল্যান্ড এই ম্যাচে হেরে গেলে তাদের কাছে আর কোন কারণ থাকবে না পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে মরিয়া হয়ে জয় তুলে নেওয়ার। সে ক্ষেত্রে শুধুমাত্র অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কাকে নিয়েই চাপে থাকবে পাকিস্তান। আর ওই দুই দলের বিরুদ্ধেই তাদের ম্যাচ খেলা হয়ে গিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর