fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

করোনার বিরুদ্ধে লড়াই করতে ভারতের কাছে দশ হাজার ভেন্টিলেটরের আবেদন করলেন প্রাপ্তন পাক পেসার।

সারা বিশ্বের সাথে সাথে এই মুহূর্তে ভারতবর্ষেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। এই মারন ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে প্রতিবেশী দেশ পাকিস্তানেও। এমন পরিস্থিতিতে প্রাপ্তন পাক পেসার শোয়েব আখতার মনে করেন ভারত এবং পাকিস্তান নিজেদের শত্রুতা ভুলে গিয়ে যাতে একে অপরের সাহায্য করে। সেই কারণে আখতার করোনা মোকাবিলায় ভারতের কাছে দশ হাজার ভেন্টিলেটরের আবেদন করলেন, যাতে পাকিস্তান করোনার বিরুদ্ধে লড়াই করতে পারে।

এই মুহূর্তে সমস্ত শত্রুতা ভুলে গিয়ে দুই দেশের মানুষের একে অপরের পাশে দাঁড়িয়ে লড়াই করা উচিৎ বলে মনে করেন আখতার। এই মুহূর্তে আখতার শত্রুতা ভুলে গিয়ে শান্তির বার্তা দিতে চাইছেন। আখতার বলেন, ‘এই মুহূর্তে করোনার জন্য পাকিস্তানের পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে, এমন পরিস্থিতিতে ভারত যদি পাকিস্তানের পাশে দাঁড়িয়ে দশ হাজার ভেন্টিলেটর দিয়ে সাহায্য করে তাহলে ভারতের এই সাহায্য সারা জীবন মনে রাখবে পাকিস্তান।’

এমনকি করোনা মোকাবেলার ত্রাণ তহবিল তৈরীর জন্য ভারত- পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজেরও আবেদন জানিয়েছেন শোয়েব আখতার। তিনি বন্ধুত্বপূর্ণ বার্তা দিয়ে বলেছেন এই মুহূর্তে ভারত পাকিস্তানের মধ্যে একটি ওয়ানডে সিরিজ করা দরকার। সেই সিরিজ থেকে যে অর্থ উপার্জন হবে সে সমস্ত অর্থ তুলে দেওয়া হবে দুই দেশের সরকারের হাতে সেই অর্থ করোনা মোকাবিলায় কাজে লাগাতে পারবে দুই দেশ।

Back to top button
Close
Close