fbpx
টাইমলাইনভারত

তবে কি সত্যিই এবার যুদ্ধ? গতকালই ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে নিল পাকিস্তান।

 

বাংলা হান্ট ডেস্ক: কাশ্মীর নিয়ে ভারত সরকারের সিদ্ধান্তের পর যুদ্ধ র জন্য একরকম মরিয়া পাকিস্তান। গতকালই পাক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অক্টোবর-নভেম্বরের মধ্যে যুদ্ধ র সাবধানতা দিয়ে ভারতকে উদ্দেশ্য করে হুংকার ছেড়েছে পাক রেল মন্ত্রী। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইট করে জানান বুধবার রাতে ২৯০ কিলোমিটার পর্যন্ত ভূমি থেকে ভূমি মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে পাকিস্তান এবং তার উত্ক্ষেপণ সফল ভাবেই হয় বলে দাবি করেন তিনি।

পাক অধিকৃত কাশ্মীরের আরও সেনা মোতায়েন  করা হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, নিয়ন্ত্রণরেখা বরাবর নজরদারি চালাচ্ছে সেনার ১০০ এসএসজি কম্যান্ডো। যুদ্ধের আবহ তৈরি করতে সব রকম ব্যবস্থা গ্রহণ করছে পাকিস্তান।পাক আকাশপথও পুরোপুরি বন্ধ করে দেওয়ার ভাবনা চিন্তা করছে পাকিস্তান।

 

এর আগেও ভারতীয় সেনা ভারতের জনগনকে আশ্বাস দিয়েছে যে সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত তাদের জওয়ানরা। সূত্রের খবর, পাক বর্ডার অ্যাকশন টিমের সহযোগিতায় অনুপ্রবেশের চেষ্টা করছে জইশ-ই-মহম্মদ-সহ এক জঙ্গি গোষ্ঠী। তবে ভারতের সাথে সম্পর্ক ছিন্ন করার পর পাকিস্তানের যা অর্থনৈতিক পরিস্থিতি তাতে যুদ্ধ পাকিস্তানের কাছে বোকামি বলে প্রমাণ হওয়ার সম্ভাবনাই বেশী।

 

Back to top button
Close
Close