জানতাম বৃষ্টি জেতাবে! ৪০১ রান বিলিয়েও ফখরের ব্যাটের দাপটে নিউজিল্যান্ডকে হারিয়ে মন্তব্য বাবরের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বৃষ্টির জন্য আর এগোলো না ম্যাচ। ফখর জামানের (Fakhar Zaman) দাপটে ডিএলএস (DLS) মেথডে ২১ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের (2023 ODI World Cup) সেমিফাইনালে দৌড়ে প্রবল ভাবে ফিরে এলো বাবর আজমের (Babar Azam) পাকিস্তান (Pakistan Cricket Team)। আর পাকিস্তানের এই জয়ের ফলে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগেই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে ফেললো দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে দৌড় থেকে প্রায় ছিটকে গেল শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ড আজ ৪০১ রান করার পরেও যে তাদের হারতে হবে এমনটা হয়তো কল্পনাই করেনি। রাঁচিন রবীন্দ্রর শতরান ও চোট সারিয়ে ফেরা কেন উইলিয়ামসনের ৯৫ রানের ইনিংসে ভর করে এই পর্বতপ্রমাণ রানের বোঝা চাপিয়ে দিয়েছিল পাকিস্তানের কাঁধে। কিন্তু যাবতীয় হিসাব পাল্টে দিলেও বৃষ্টি এবং পাকিস্তানের তারকা ওপেনার ফখর জামানের শতরান।

   

রান তাড়া করতে নেমে কেন উইলিয়ামসন দুর্দান্ত ক্যাশ নিয়ে আব্দুল্লা শফিককে দ্রুত ফেরালেও বাবর আজমকে সঙ্গে নিয়ে অবিশ্বাস্য কাজ করার দিকে এগোতে থাকেন সাহসী ফখর। আর ভাগ্য সাহসীদের সঙ্গ দেয়। বৃষ্টি দুইবার ম্যাচে বিঘ্ন ঘটায়, এরপর আর খেলা আরম্ভই করা সম্ভব হয়নি। ২৫.৩ ওভারে ২০০ রান তুলেছিলেন বাবররা। পার স্কোরের থেকে ২১ রানে এগিয়ে থাকা পাকিস্তানকে জয়ী ঘোষণা করা হয়। ৮১ বলে ১১ টি ছক্কা সহ ১২৬ রান করার জন্য ম্যাচের সেরা হন ফখর।

fakhar babar

কেন উইলিয়ামসন ম্যাচ শেষে এসে জানিয়ে যান তারা ভাবতেই পারেনি এত রান তোলার পথ তাদেরকে হারতে হবে। তবে তিনি প্রশংসাও করেছেন পাকিস্তানের টপ অর্ডারের। জানিয়েছেন এই হারটি নিয়ে আর খুব বেশি কিছু ভাবতে চান না তারা। তাদের এখন মূল লক্ষ্য হলো শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে যোগ্য হিসেবে সেমিফাইনালের যোগ্যতা অর্জন।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার জন্য মরণ ফাঁদ প্রস্তুত করছেন রোহিত! এই একটি চালেই কাত হবে প্রোটিয়ারা

বাবর আজম জানান যে তারা হিসেবে করে রেখেছিলেন যে বৃষ্টি এই ম্যাচে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। তাই শুরু থেকেই আগ্রাসে ব্যাটিং করা এবং উইকেট না খুঁজে বড় পার্টনারশিপ করার দিকে নজর দিয়েছিলেন তিনি ও ফখর। গোটা টুর্নামেন্টে বেশিরভাগ ম্যাচে সুযোগ না পেয়ে নিজেকে প্রমাণ করার জন্য মরিয়া ছিলেন পাক ওপেনার। বাবর জানিয়েছেন যে তাদের পরের লক্ষ্য হলো ইংল্যান্ডের বিরুদ্ধে একটা বড় জয় নিশ্চিত করা এবং তারপর আশা করা যে তারা সেমিফাইনালে যোগ্যতা অর্জন করবে। আজ পাকিস্তান অধিনায়ক নিজেও ব্যাট হাতে ৬৩ বলে ৬৬ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর