চাল, চাকরির পর এবার রাস্তা চুরি! বিধায়কের উদ্বোধন করা রাস্তা তুলে নিল গ্রামবাসীরা, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: বিহার (Bihar) থেকে প্রায়শই অদ্ভুত ভিডিও (Video) সামনে আসে। সম্প্রতি মদের বোতল (Liquor) লুঠ হওয়ার একটি ঘটনা প্রকাশ্যে এসেছিল। লুঠ হয়েছে মাছ, পেঁয়াজ, পেট্রোল-ডিজেল (Petrol-Diesel), এমনকী মোবাইল টাওয়ারও। আর এবার বিহারের জেহানাবাদ থেকে একটি ভিডিও সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে, গ্রামবাসীরা নিজেরাই রাস্তা লুঠ (Road Loot) করছেন। ঘটনাটি ঘটেছে মখদুমপুর ব্লকের আউদন বিঘায়।

ঘটনাটি হল প্রায় তিন মাস আগে আরজেডি (RJD) বিধায়ক সতীশ কুমার দাস (Satish Kumar Das) রাস্তা তৈরির কাজ শুরু করেছিলেন। কিন্তু বিহারের বাকি প্রকল্পগুলির মধ্যে এটিও আটকে যায়। তবে এখানে কারণ অদ্ভুত। এখানে যখনই নাকি রাস্তা তৈরির কাজ শুরু হয়, তখনই নাকি মানুষ লুটপাট করে। ভাইরাল (Viral Video) হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, এই ঘটনার সঙ্গে জড়িত মহিলারাও।

   

বিধায়ক সতীশ কুমার দাস জানান, উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের (Tejashwi Yadav) সঙ্গে কথা হওয়ার পর তিনি ‘মুখ্যমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনা’র অধীনে সেখানে রাস্তা তৈরির কাজ শুরু করেছিলেন। ৩ কিলোমিটারের বেশিরভাগ রাস্তার কাজও শেষ হয়ে গিয়েছিল। শুধু পিসিসি-র কাজ বাকি ছিল। কিন্তু গ্রামবাসীরা তাদের ব্যক্তিগত উদ্দেশে পিসিসি সামগ্রী লুটপাট শুরু করে।

 

এই ঘটনা প্রকাশ্যে আসার পর সড়ক নির্মাণের জন্য পুনরায় কাজ করার নির্দেশ দেওয়া হয় এবং এই গোটা কাজ তত্ত্বাবধানের জন্য পুলিশ (Police) কর্মীদেরও নির্দেশ দেওয়া হয়েছে। রাস্তা চুরির বিষয়টি নিয়ে মুখ খুলেছেন স্থানীয় বিধায়কও (MLA)। এমন কাজ করা অনুচিত বলে মন্তব্য করেছেন সতীশ কুমার।

Avatar
Monojit

সম্পর্কিত খবর