পাকিস্তান থেকে বিশ্বকাপে আসছেন না তার প্রিয় বন্ধু! দুঃখে ভেঙে পড়ছেন বিরাট কোহলি…

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে পাকিস্তান স্কোয়াডে যে কয়েকজন খেলোয়াড় বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য নিশ্চিত ছিলেন তাদের মধ্যে একজন হলেন শাদাব খান (Shadab Khan)। এই স্পিনার অলরাউন্ডার পাকিস্তান একাদশে ব্যাটিং এবং বোলিংয়ের গভীরতা বাড়াতেন। ব্যাটিং এবং বোলিং, দুই বিভাগেই অভাবনীয় পারফরম্যান্স করে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখতেন তিনি।

কিন্তু এশিয়া কাপের পর পরিস্থিতি বদলে গিয়েছে। সিনিয়র ক্রিকেটারদের মধ্যে যারা পাকিস্তানের জার্সিতে শোচনীয় পারফরম্যান্স করেছেন তাদের মধ্যে অন্যতম একজন হলেন এই শাদাব। তিনি ছিলেন দলের সহ-অধিনায়ক। কিন্তু নেপালের বিরুদ্ধে গ্রূপ পর্বের ম্যাচে ৪ উইকেট নেওয়া ছাড়া গোটা টুর্নামেন্টে তিনি নিষ্প্রভ। ভারতের বিরুদ্ধে দুটি ম্যাচেই অত্যন্ত শোচনীয় বোলিং করেছেন তিনি।

এখন শোনা যাচ্ছে তাকে পাকিস্তান দল থেকে ছেঁটে ফেলা হতে পারে। তার পারফরম্যান্সই শুধু নয়, মাঠের বাইরে পাক অধিনায়ক বাবর আজমকে নিয়ে রাখা কিছু বক্তব্যও অনেকের কপালে ভাঁজ ফেলেছে। পাকিস্তান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী তিনি বলেছেন যে মাঠের বাইরে বাবরের সঙ্গ তারা যতটা উপভোগ করেন, মাঠের ভেতরে তেমনটা হয় না। কারণ মাঠের ভেতরে পাক অধিনায়কের চরিত্র বদলে যায়। কিছুদিন আগে বাবর আজমের সঙ্গে সিনিয়র কিছু ক্রিকেটারের ঝগড়ার খবর শোনা গিয়েছিল। এখন আশঙ্কা করা হচ্ছে যে সেই ক্রিকেটার হতে পারেন শাদাবই। সেই জন্যই হয়তো তাকে বিশ্বকাপের দলে দেখা নাও যেতে পারে বলে অনেকে মন্তব্য করেছেন।

তবে এমনটা যদি হয় তাহলে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি খুব কষ্ট পাবেন বলে ভক্তরা মনে করছেন। এই পাকিস্তান দলে বিরাটের প্রিয় বন্ধু শাদাব। মাঠে সবসময় তাদের দুজনকে একে অপরের সঙ্গে হাসি ঠাট্টায় মেতে থাকতে দেখা যায়। একে অপরকে খুব শ্রদ্ধাও করেন তারা। ভক্তরা ইয়ার্কির ছলে বলে থাকেন যে বিরাটের আর শাদাবের সম্পর্ক বিরাট-অনুস্কার সম্পর্কের চেয়েও গভীর।

kohli shadab khan

তবে বিশ্বকাপের আগে অতটা বড় পদক্ষেপ নেওয়ার সাহস পিসিবি দেখাতে পারবে এমন মনে করেন না কেউই। হয়তো তার কাছ থেকে সহ-অধিনায়কত্বর দায়িত্ব কেড়ে নিয়ে তাকে একটা বার্তা দেওয়া হতে পারে বলে আশঙ্কা করছে বিশেষজ্ঞ মহল। টেস্ট ফরম্যাটে পাকিস্তানের হয়ে অসাধারণ পারফরম্যান্স করা আব্রার আহমেদ-কে তৈরি রাখা হচ্ছে বলেও খবর পাওয়া যাচ্ছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর