ধোনিকে নকল করতে গিয়ে ছড়িয়ে ফেললেন পাকিস্তানের এই ক্রিকেটার! হলেন হাসির পাত্র

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni) একজন উঁচুমানের ফিনিশারের পাশাপাশি একজন দক্ষ উইকেটরক্ষকও ছিলেন। অনেকে হয়তো গিলক্রিস্ট বা সাঙ্গাকারাকে নিখুঁত উইকেটকিপিংয়ের দিক দিয়ে কিছুটা এগিয়ে রাখেন, কিন্তু উইকেটের পেছনে দাঁড়িয়ে ধোনি এমন কিছু অভূতপূর্ব কাজ করতেন, যার প্রতিফলন অন্য কোনও উইকেটকিপারের পক্ষে সম্ভব ছিল না। আর চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) ঠিক একই কাজ করতে গিয়ে অবস্থা খারাপ হলো পাকিস্তানের (Pakistan Cricket Team) তারকা উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ানের (Md. Rizwan)।

চলতি বিশ্বকাপে এর আগে রিজওয়ান নিজের ব্যাটিং নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে পাকিস্তানকে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জিতে রেকর্ডের খাতায় নতুন করে সম্মান এনে দেওয়ার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। যদিও সেই ম্যাচে তিনি চোটের নাটক করে বারবার সময় নষ্ট করছিলেন এমনটা স্বীকার করার পর তার সমালোচনা হয়েছিল ক্রিকেট ভক্তদের মধ্যে।

গতকাল ইংল্যান্ডের কাছে হেরে পাকিস্তানের বিশ্বকাপ সেমিফাইনাল খেলার স্বপ্ন ভেঙে গিয়েছে। এই নিয়ে টানা তিনটি বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। ইংল্যান্ড টস জিতে ব্যাটিং নেওয়ার পরেই পাকিস্তানের স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল।

এরই মধ্যে ম্যাচের প্রথম ইনিংসে ২৪ তম ওভারে শাদাব খানের বলে কিপিং করতে গিয়ে ধোনিকে নকল করার চেষ্টা করেন রিজওয়ান। পাকিস্তান স্পিনারের বলটা ছিল বাঁ-হাতি বেন স্টোকসের লেগস্টাম্পের বাইরে। ইংল্যান্ড অলরাউন্ডার রিভার্স সুইপ মারতে গিয়ে ব্যর্থ হন। আচমকা ওই শট দেখে কিছুটা চমকে গিয়ে বল নজরছাড়া হয়ে যায় রিজওয়ানের। কিন্তু শেষ মুহূর্তে ধোনির মতো দুই পায়ের মাঝের ফাঁক বন্ধ করে তিনি বলটি আটকানোর চেষ্টা করেন। কিন্তু বল সেই বাঁধা এড়িয়ে দ্রুতগতিতে বাউন্ডারিতে পৌঁছয়।

তবে এই ভুল এবং তার পাশাপাশি কাল ব্যাট হাতে মাত্র ৩৬ রান করলেও চলতি বিশ্বকাপে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনিই। মোট ৯ টি ম্যাচ খেলে তিনি ব্যাট হাতে করেছেন ৩৯৫ রান। শ্রীলঙ্কার বিরুদ্ধে অসাধারণ শতরান করেছেন, ভারতের বিরুদ্ধেও ভালো ব্যাটিং করেছেন। সব মিলিয়ে পাকিস্তান দলে হয়তো সবচেয়ে ধারাবাহিক ছিলেন তিনিই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর