টাইমলাইনবিশেষভারত

ভারতকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করার দাবি নিয়ে অনশনে বসলেন অযোধ্যার মহন্ত

বাংলা হান্ট ডেস্কঃ অযোধ্যার তপস্বী ছাউনির মহন্ত পরমহংস দাস ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করার দাবি নিয়ে আজ সকাল ৫ টা থেকে আমরণ অনশন শুরু করলেন। পরমহংস দাস বলেন, ভারতে হিন্দুদের সংখ্যা অন্য কোনও ধর্মের মানুষের থেকে অনেক বেশি, আর এই কারণে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করা উচিৎ।

অনশনে বসা মহন্ত পরমহংস দাস বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী তিন তালাক আর কাশ্মীর থেকে ৩৭০ ধারা সমাপ্ত করে প্রমাণ করে দিয়েছেন যে, তিনি দেশের স্বার্থে সবকিছুই করতে পারেন। এবার ওনার উচিৎ দেশকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করা। উনি বলেন, যখন দেশ ভাগ হয়েছিল, তখন সর্বাধিক জনসংখ্যার ভিত্তিতে পাকিস্তান মুসলিম রাষ্ট্র হয়ে গিয়েছিল। কিন্তু ভারত আজও হিন্দু রাষ্ট্র ঘোষণা হয়নি।

উনি বলেন, আমার দাবি, আমার আন্দোলন শুধুমাত্র ভারতকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করার জন্যই। এছাড়া পাকিস্তানে, বাংলাদেশে থাকা হিন্দুদের ভারতে এনে তাঁদের নাগরিকতা দেওয়ারও দাবি তোলেন তিনি। উনি আশঙ্কা প্রকাশ করে বলেন, যদি ভারতের সংখ্যালঘু সম্প্রদায় এভাবেই তাঁদের জনসংখ্যা বাড়াতে থাকে, তাহলে একদিন এমন আসবে যখন এই সংখ্যালঘুরা দেশ ভাগের দাবি তুলবে। আবারও আমরা দেশ ভাগের মতো বড় বিপদের সন্মুখিন হব।

উনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যতদিন না আমার দাবি মেনে নেওয়া হবে ততদিন আমি অন্ন, জল গ্রহণ করব না আর আমি এই আমরণ অনশনেই বসে থাকব। আরেকদিকে, ওনার এই অনশন নিয়ে জেলা প্রশাসন বেশ সতর্ক আছে। অযোধ্যা জেলা প্রশাসন ওনার সুরক্ষা জন্য পুলিশ কর্মী মোতায়েন করেছে। জানিয়ে দিই, এর আগে মহন্ত পরমহংস দাস অযোধ্যা শ্রী রাম মন্দির নির্মাণ নিয়ে আমরণ অনশনে বসেছিলেন।

Back to top button