গুজরাটে ফের ব্রিজ বিপর্যয়, হুরমুরিয়ে সেতু ভেঙে পড়ায় ভেসে গেলেন ১০ জন! ফিরল মোরাবির স্মৃতি

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার ভেঙে পড়ল সেতু। রবিবার গুজরাটে ঘটেছে এই ঘটনা। জানা গেছে ৪০ বছরের পুরনো একটি সেতু ভেঙে পড়ে রবিবার। এই দুর্ঘটনাটি ঘটেছে গুজরাটের (Gujrat) সুরেন্দ্রনগর এলাকায়। ব্রিজ ভেঙে পড়ায় কমপক্ষে ১০ জন তলিয়ে গেছেন নদীতে। গুরুতরভাবে আহত হয়েছেন চারজন। ৬ জনের খোঁজ মেলেনি এখনো।

   

স্থানীয়রা জানাচ্ছেন, প্রতিদিন ভারী যানবাহন চলাচল করে গুজরাটের অন্যতম পুরনো এই সেতুর উপর দিয়ে। বাইক-সাধারণ চার চাকার পাশাপাশি পণ্যবাহী গাড়িও চলাচল করে। রবিবার আচমকা এই সেতু ভেঙে যায় এবং নদীতে বেশ কিছু বাইক ও গাড়ি তলিয়ে যায়। এরফলে ভোগাভো নদীতে তলিয়ে গেছেন কমপক্ষে ১০ জন।

আরোও পড়ুন : গেটেই থাকছে বড়সড় চমক! হাওড়া মেট্রো স্টেশনের রূপ দেখলে ‘থ’ হয়ে যাবেন

ঘটনার খবর পেয়ে সেখানে গিয়ে উপস্থিত হয় গুজরাটের সুরেন্দ্রনগর থানার পুলিশবাহিনী। এছাড়াও ঘটনাস্থলে যায় বিপর্যয় মোকাবিলা দপ্তর। এক পুলিশ আধিকারিকের কথায়, চূড়া এলাকার সাথে জাতীয় সড়কের যোগাযোগের অন্যতম মাধ্যম ছিল এই সেতুটি। বহু ভারী গাড়ি প্রতিদিন এই সেতুর উপর দিয়ে চলাচল করত। 

আরোও পড়ুন : মাস গেলেই হাতে পাবেন মোটা টাকা! মমতা সরকারের এই প্রকল্পে আজই করুন আবেদন

পুলিশ মনে করছে অতিরিক্ত ভার বহন করতে না পেরে এই দুর্ঘটনা ঘটেছে। জানা গেছে সম্প্রতি এই সেতুর উপর দিয়ে ভারী গাড়ি চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু সেই নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে এই সেতুর উপর দিয়ে চলছিল ভারী যান চলাচল। এই অবহে প্রশ্ন উঠতে শুরু করেছে এত পুরনো ব্রিজ সংস্কার করা হয়নি কেন এতদিন?

পুলিশের দাবি সেতু সংস্কার করার কথাবার্তা চলছিল। তাই নিষিদ্ধ করা হয়েছিল ভারী যান চলাচল। গুজরাটের এই সেতু দুর্ঘটনা ফের একবার উস্কে দিল গত বছর অক্টোবর মাসে গুজরাটের মোরবি সেতু ভেঙে পড়ার স্মৃতি। বছর ঘুরতে না ঘুরতেই ফের সেতু দুর্ঘটনায় অস্বস্তিতে গুজরাটের শাসক দল।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর