‘নিয়োগ-সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে, আমার হাত নেই’, পার্থের দাবিতে তোলপাড় বাংলা

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর ২৩ জুলাই নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) তার নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা ইডি। তারপর একটা গোটা বছর পেরিয়ে গেলেও এখনও জেলবন্দি তৃণমূলের প্রাক্তন মহাসচিব।

দীর্ঘ এই সময়ের মধ্যে বারংবার জামিনের আবেদন করলেও প্রভাবশালী তত্ত্ব পথের কাঁটা! শিক্ষামন্ত্রী থাকাকালীন কোনও ভাবেই তিনি নিয়োগের সঙ্গে যুক্ত ছিলেন না বলে বারেবারে মন্তব্য করেছেন। আজও তার ব্যতিক্রম হল না। এসএসসি-তে নিয়োগের দায় ফের অস্বীকার করলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

   

শুধু তাই নয়। এদিন বিস্ফোরক মন্তব্য করলেন জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। সরাসরি মুখ্যমন্ত্রীর দফতরের দিকে দায় ঠেলে তিনি বলেন,’নিয়োগ-সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে’। তার দাবি, ‘নিয়োগের ক্ষেত্রে মন্ত্রী হিসেবে আমার কোনও ভূমিকা নেই, ছিলনা। একজন পলিসি তৈরি করে, একটা অংশ নিয়োগ করে। ক্যাবিনেট সেক্রেটারি রিপোর্ট করেন প্রিন্সিপাল সেক্রেটারিকে। প্রিন্সিপাল সেক্রেটারি রিপোর্ট করেন মুখ্যমন্ত্রীর কাছে।’

পার্থ আরও বলেন, “এসএসসি আলাদা একটি বোর্ড, মন্ত্রী এসএসসি-কে নিয়ন্ত্রণ করত না। আমি জানি না কারা চাকরি পেয়েছেন। আমি ৫টি দফতরের দায়িত্বে ছিলাম, তবে বারবার দফতর বদল হয়েছে। এদিকে ১ বছরের বেশি সময় ধরে সিবিআই কিছু পেশ করতে পারেনি।”

partha chatterjee

ওদিকে এদিন আদালতে জামিনের জন্য জোর সওয়াল করেন পার্থ। আদালতে টেনে আনলেন বুদ্ধদেব ভট্টাচার্যের প্রসঙ্গও। সোমবার জামিন চেয়ে আদালতে প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধবাবু উডল্যান্ডসে ভর্তি, উনিও অসুস্থ, আমিও অসুস্থ। কোনও শর্তে জামিন চেয়ে আদালতে মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের। পার্থ আরও বলেন, ‘সামনে পুজো আসছে, পরিবার আছে, জামিন দিন’। সাংবাদিকদের সামনে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের দ্রুত সুস্থতা কামনাও করেন জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর