সেওবাগের মতোই প্রথম বল থেকে মারেন চার-ছক্কা! এবার এই বিধ্বংসী ওপেনারকে সুযোগ দেবেন দ্রাবিড়?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই চোখের সামনে দেখতে পাচ্ছেন যে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে কতটা ভোগান্তির মুখোমুখি পড়তে হচ্ছে ভারতীয় দলকে (Indian Cricket Team)। অনেকেই হয়তো এটা মানবেন যে এই ওয়েস্ট ইন্ডিজের মাটিতে যে পিচগুলি ব্যবহৃত হচ্ছে ওগুলো ঠিক টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য উপযোগী নয়। কিন্তু সেই একই পিছে ওয়েস্ট ইন্ডিজ ও ব্যাটিং করছে এবং তারা ম্যাচ জিতে নিচ্ছে। তাহলে ভারতের সমস্যাটা কোথায়?

ভারত তুলনামূলক অনভিজ্ঞ দল খেলাচ্ছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু সমস্যাটা হল যে আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে তাদের অভিজ্ঞতা অত্যন্ত কম হওয়ায় তারা দুর্বল প্রতিপক্ষর বিরুদ্ধেও নিজেদের সেরাটা বার করে আনতে পারছে না। অবশ্য পুরোটাই যে এমন সমস্যা সেটা বলা যায় না কারণ দলে এমন কিছু তারকাও দীর্ঘদিন ধরে ব্যর্থ হয়ে চলেছেন এই ফরম্যাটে যারা বহুদিন ধরেই দলের অংশ।

   

বিশেষ করে ভারত এই মুহূর্তে ওপেনার হিসেবে যে দুজনকে ব্যবহার করছেন সেই শুভমান গিল এবং ঈশান কিষাণ এই ফরম্যাট নিজেদের সেরা ছন্দের ধারে কাছেও নেই। তাই এবার হয়তো তৃতীয় টি-টোয়েন্টিতে তরুণ তারকা যশস্বী জয়সওয়ালকে ব্যবহার করার কথা ভাববেন রাহুল দ্রাবিড়।

jaiswal debut test 100

কিছুদিন আগেই টেস্ট ফরম্যাটে নিজের আন্তর্জাতিক অভিষেক ঘটিয়েছিলেন যশস্বী। তার ব্যাটিং মুগ্ধ করেছিল সকলকে। তার ব্যাটিং ভঙ্গি ছিল অনেকটা সেওবাগের মতন। বৃহত্তম ফরম্যাট এর খেলা হলেও প্রয়োজনে আক্রমণ করতে দ্বিধা করছিলেন না তিনি। নিজের প্রথম টেস্ট ম্যাচেই শতরানের দেখা পেয়েছিলেন এবং গোটা সিরিজ জুড়েই প্রশংসনীয় ব্যাটিং করেছিলেন তিনি। খুব শীঘ্রই হয়তো ক্ষুদ্রতম ফরম্যাটে নিজেকে প্রমাণের সুযোগ পেয়ে যেতে পারেন তিনি।

গত আইপিএলে দেখা দিয়েছে যে তিনি টি-টোয়েন্টি ফরম্যাটেও কতটা স্বাচ্ছন্দ‍্যবোধ করেন। ব্যাট হাতে কলকাতা নাইট রাইডার্স, আরসিবি, চেন্নাই সুপার কিংসের মতো দলের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন যশস্বী। নিজে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা অবস্থায় যদি ভারতীয় টি-টোয়েন্টি দলে সুযোগ পান তাহলে হয়তো সেটা ভারতীয় দলের ভবিষ্যতের পক্ষেই লাভজনক হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর