বন্ধ হবে না মানি ট্রান্সফার! এই কাজটি করলেই চালু থাকবে পেটিএম ইউপিআই, NPCI-কে নির্দেশ RBI’র

বাংলাহান্ট ডেস্ক : ‘@paytm’ ইউপিআই হ্যান্ডেলে যারা পেটিএম পেমেন্টস ব্যাংক ব্যবহার করছেন, সেইসব গ্রাহকদের কি স্থানান্তরিত করা যাবে অন্য ব্যাংকে? রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই কাজ করার পরামর্শ দিয়েছে ‘ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন ইন্ডিয়া’ (এনপিসিআই)-কে। বিশেষজ্ঞরা মনে করছেন, অনলাইন আর্থিক দুনিয়ায় বিভ্রান্তি এড়াতে এই ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে আরবিআই।

RBI মূলত চাইছে, PAYTM ইউপিআই হ্যান্ডেলে যে সকল গ্রাহকরা পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ব্যবহার করেন, ১৫ই মার্চের পর তারা যেন সমস্যার সম্মুখীন না হন। ওয়ান৯৭ কমিউনিকেশনস পেটিএম অ্যাপের ইউপিআই লেনদেন চালু রাখতে ‘থার্ড পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার’ (টিপিএপি) হওয়ার জন্য যে আবেদন জানিয়েছে তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরোও পড়ুন : ৯০ বছরের কাঁটা! অবশেষে বাতিল হল মুসলিমদের বহু বিবাহ ও তালাক আইন, বড় পদক্ষেপ অসম সরকারের

একই সাথে রিজার্ভ ব্যাংক বলেছে, ওয়ান৯৭ কমিউনিকেশনসকে যদি ‘থার্ড পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার’ হওয়ার ছাড়পত্র দেওয়া হয়, তাহলে ‘@paytm’ হ্যান্ডেলগুলিকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক থেকে অন্য ব্যাংকে সরিয়ে নিয়ে যেতে হবে যাতে গ্রাহকরা সমস্যার সম্মুখীন না হন।

Paytm,National Payments Corporation India,Transaction,Reserve Bank of India,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

একটি বিবৃতি জারি করে শুক্রবার রিজার্ভ ব্যাংক বলেছে,  পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ই মার্চের পর যেহেতু টাকা জমা করা যাবে না, সেহেতু  ‘@paytm’ ইউপিআই হ্যান্ডেল ব্যবহারকারীদের নির্ঝঞ্ঝাট আর্থিক পরিষেবা দিতে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর