টাইমলাইনআন্তর্জাতিক

ইমরান খানের ফোন হ্যাক করেছে ভারত! এবার পেগাসাস মামলায় নাক গলাল পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ পেগাসাগ (Pegasus) আড়ি পাতার কাণ্ড নিয়ে বর্তমানে ভারতের (India) সংসদের তুমুল হাঙ্গামার সৃষ্টি হয়েছে। ভারতে ইজরায়েলি সাইবার সুরক্ষা কোম্পানি NSO-এর স্পাইওয়ার পেগাসাসের মধ্যমে অনেক সাংবাদিক, মন্ত্রী আর নেতাদের ফোন ট্যাপ করার দাবি করা হচ্ছে।

আর এরই মধ্যে পাকিস্তানও এবার এই কাণ্ডে নাক গলানো শুরু করেছে। পাকিস্তান (Pakistan) অভিযোগ করে বলেছে যে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) ফোনও হ্যাক করেছে ভারত। পাশাপাশি তাঁরা এই ইস্যুটিকে আন্তর্জাতিক মঞ্চে তোলার হুঁশিয়ারি দিয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ফোনটিকেও ইজরায়েলি স্পাইওয়ার পেগাসাসের মাধ্যমে হ্যাক করার দাবি উঠেছে। পাকিস্তান নিজদের ব্যর্থতা ঢাকতে সরাসরি ভারতের বিরুদ্ধে আঙুল তুলেছে। পাকিস্তানের সূচনা মন্ত্রী ফাওয়াদ চৌধুরী পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘ভারত আমাদের প্রধানমন্ত্রীর ফোন ট্যাপ করেছে। আমরা ভারত দ্বারা করা এই হ্যাকিংয়ের তথ্যের অপেক্ষায় রয়েছি। একবার সম্পূর্ণ তথ্য পাওয়ার পর আমরা এই ইস্যু সঠিক জায়গায় তুলে ধরব।”

পাকিস্তানের সূচনা এবং সম্প্রচার মন্ত্রী একটি টুইট করে চিন্তা ব্যক্ত করেন। তিনি টুইটে লেখেন, ‘এটা খুবই চিন্তার বিষয়। ভারত সরকার সাংবাদিক আর রাজনৈতিক বিরোধীদের উপর গোয়েন্দাগিরি চালাতে ইজরায়েলের স্পাইওয়ার পেগাসাসের ব্যবহার করেছে। মোদী সরকারের অনৈতিক নীতি ভারতকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে।”

Related Articles

Back to top button