টাইমলাইনফুটবলখেলা

“I Love You দিয়েগো” মারাদোনাকে নিয়ে আবেগঘন খোলা চিঠি লিখলেন পেলে

বাংলা হান্ট ডেস্কঃ ফুটবল বিশ্বের দুই কিংবদন্তি হলেন আর্জেন্টিনার দিয়েগো মারাদোনা (Madarona) এবং ব্রাজিলের পেলে (Pele)। এই দু’জন শুধু একে অপরের প্রতিপক্ষ ছিলেন না ছিলেন একে অপরের প্রিয় বন্ধু। কয়েকদিন আগে চিরবিদায় নিয়েছেন কিংবদন্তি মারাদোনা। মারাদোনার মৃত্যুর পরে দুঃখে কাতর হয়ে পড়েছিলেন পেলে। তারপরই তিনি সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন পোস্ট দিয়ে লিখেছিলেন, ” খুবই দুঃসংবাদ, আমি এক বন্ধুকে হারালাম আর বিশ্ব হারালো এক কিংবদন্তিকে। একদিন আমরা আকাশে একসাথে ফুটবল খেলবো।”

মারাদোনার মৃত্যুর বেশ কয়েকদিন হয়ে গিয়েছে। তবে এখনো পর্যন্ত প্রিয় বন্ধু মারাদোনাকে ভুলতে পারছেন না কিংবদন্তি পেলে। আর তাই এবার সরাসরি মারাদোনাকে একটি খোলা চিঠি লিখে ফেললেন পেলে। আবেগ ভরা সেই চিঠিতে পেলে লিখেছেন, ” স্বর্গে একদিন একই টিমে খেলার সময় প্রথমবার গোল করে মুষ্টিবদ্ধ হাত আকাশের দিকে ছুড়বো। তবে সেটা গোলের সেলিব্রেশন নয় সেটা হবে এতদিন পর তোমাকে জড়িয়ে ধরার আনন্দ। “

এছাড়াও পেলে আরও লিখেছেন, “তোমাকে এবং আমাকে নিয়ে চর্চা আজীবন চলবে। তোমার পায়ের জাদুতে বল কথা বলতো। তোমার সঙ্গে কোনদিন কারুর তুলনা চলে না। তুমি চিরজীবন আমার প্রিয় বন্ধু। আই লাভ ইউ দিয়োগো। তোমার এত তাড়াতাড়ি চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছিনা।”

আজীবন বিশ্ব ফুটবলে একটি বিতর্ক চলে এসেছে, কে বড়? পেলে নাকি মারাদোনা? কেউ বলেছেন পেলেই বিশ্বসেরা আবার কেউ মারাদোনাকে সমর্থন করেছেন। একজন ছিলেন ফুটবলের রাজা অপরজন ছিলেন ফুটবলের রাজপুত্র। তাই এক কিংবদন্তি চলে যাওয়ায় মন ভালো নেই অপর কিংবদন্তি।

Back to top button