এই তিন রাশির জাতক-জাতিকারা ভুলেও পরবেন না সোনা! নাহলেই জীবনে আসবে অন্ধকার, কি জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র?

বাংলা হান্ট ডেস্ক: জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে গ্রহের অশুভ প্রভাব কমাতে এবং শুভ প্রভাব বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। মূলত, এই শাস্ত্র অনুযায়ী, জন্মকুণ্ডলীর কোনো গ্রহ দুর্বল হলে, ব্যক্তিকে সেই গ্রহ সম্পর্কিত রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। এদিকে, প্রতিটি রত্ন কোনো না কোনো গ্রহের সাথে সম্পর্কিত। এমতাবস্থায়, সোনা হল এমনই একটি ধাতু যেটি কমবেশি সবাই পরেন। এমনকি, অধিকাংশজনই কোনো জ্যোতিষীর পরামর্শ ছাড়াই সোনা বা হিরে পরেন। কিন্তু জানেন কি সোনার সম্পর্ক রয়েছে বৃহস্পতি গ্রহের সাথে?

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সোনা সবার জন্য নয়। শুধু তাই নয়, জ্যোতিষশাস্ত্রের পরামর্শ ছাড়া সোনা পরলে অনেক সমস্যার সম্মুখীনও হতে হয়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, কয়েকটি রাশির জন্য সোনা পরার বিষয়টি লাভজনক নয়। তাই, জেনে নিন কোন রাশির জন্য সোনা ক্ষতিকর।

People of these three Zodiac signs never wear gold

মিথুন রাশি: জ্যোতিষ শাস্ত্র অনুসারে, মিথুন রাশির জাতক-জাতিকাদের ভুল করেও সোনা পরা উচিত নয়। পাশাপাশি, তাঁদের সোনা এড়িয়ে চলা উচিত। এই রাশির জাতক-জাতিকাদের সোনা পরলে একাধিক সমস্যায় পড়তে হতে পারে। ব্যবসায়িক ক্ষেত্রেও প্ৰভাব দেখা দিতে পারে।

আরও পড়ুন: Chanakya Niti: এই ব্যক্তিরা হলেন শত্রুর চেয়েও মারাত্মক! তাই এদের কাছ থেকে নেবেন না কোনো সাহায্য

কুম্ভ রাশি: জানিয়ে রাখি যে, কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য সোনা শুভ বলে মনে করা হয় না। কুম্ভ রাশির জাতক-জাতিকারা যদি কারোর পরামর্শ ছাড়া সোনা পরেন, তাহলে তাঁরা জীবনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হতে পারেন। সেই সঙ্গে কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান খারাপ থাকলে ভুল করেও সোনা পরা উচিত নয়।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৪ টি গুণ থাকলেই মা লক্ষ্মী সবসময় থাকবেন আপনার সাথে, কখনোই হবে না অভাব

বৃষ রাশি: জ্যোতিষীরা বলেন, বৃষ রাশির জাতক-জাতিকাদের কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান দুর্বল হলে সোনা এড়িয়ে চলতে হবে। নাহলে সোনা পরলে সংশ্লিষ্ট জাতক বা জাতিকার অনেক ক্ষতি হতে পারে বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে, বৃষ রাশির জাতক-জাতিকারা সোনা পরার পরিকল্পনা করলে অবশ্যই গ্রহের অবস্থানের দিকে খেয়াল রাখুন।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে লেখা হয়েছে। বাংলাহান্ট এটি নিশ্চিত করে না।)