টাইমলাইনভারত

ভারতীয় সেনাকে স্বাগত জানালো তিব্বতিরা, ভারতের পতাকা হাতে নিয়ে দিলো স্লোগানও

বাংলা হান্ট ডেস্কঃ হিমাচল আর লাদাখে ভারত-চীন সীমান্তের উদ্দেশ্যে রওনা দেওয়া ভারতীয় জওয়ানদের শিমলায় অভূতপূর্ব স্বাগত জানালেন তিব্বতি (Tibet) সম্প্রদায়ের সদস্যরা। এই ঘটনার ভিডিও (Viral Video) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তিব্বতিরা নির্বাসিত তিব্বত সরকারের ঝাণ্ডার সাথে হাতে ভারতীয় পতকা নিয়ে ভারত মাতা কি জয় এর স্লোগান দেন। সেনার গাড়িতে সাদা কাপড় বেঁধে ওনাদের শুভকামনা জানান। জানিয়ে দিই, তিব্বতে চীন কবজা করার কারণে, কয়েক দশক ধরে তিব্বতিরা ভারতীয় সেনার সমর্থন করে আসছে। শিমলায় রাস্তার দুই ধারে প্রচুর পরিমাণে তিব্বতিরা জড় হয়ে ভারতীয় জওয়ানদের মনোবল চাঙ্গা করেন।

প্রাপ্ত খবর অনুযায়ী, বৃহস্পতিবার সেনার দুটি ট্রাক শিমলায় পৌঁছায়। সেখানে একটি ময়দানে দাঁড়ায় সেনার গাড়ি। সকাল প্রায় সাতটা নাগাদ সেনার ট্রাক দুটি পন্থাঘাঁটি চৌকে পৌঁছায়। সেখানে উপস্থিত তিব্বতিরা ভারতীয় সেনার স্বাগত জানান। এবং ওনারা ভারতের সমর্থনে স্লোগানও দেন।

তিব্বতিরা ভারতীয় জওয়ানদের খাওয়ারও ব্যবস্থা করেন। উল্লেখ্য, শিমলার সঞ্জোলি আর পন্থাঘাঁটি এলাকায় অনেক তিব্বতি সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। সেখানে তিব্বতিদের জন্য বস্তিও আছে। পন্থাঘাঁটিতে একটি পবিত্র বৌদ্ধ মঠও আছে। শিমলার তিব্বতি মার্কেটও অনেক বিখ্যাত। সেখানে স্থানীয় এবং পর্যটকেরা অনেক কেনাকাটা করে।

জানিয়ে দিই, চীন আর ভারতের সাথে চলা উত্তেজনার মধ্যে দুদিন আগে ভারতীয় সেনা চীনকে মোক্ষম জবাব দিয়েছে। চীনের সেনাদের তাঁদের এলাকায় ঢুকে তাড়া করে চীনের পোস্ট দখল করে নিয়েছে ভারতীয় সেনা। প্যাংগং লেকে এখন চালকের আসনে আছে ভারতীয় জওয়ানরা। চীনের তরফ থেকে এই ঘটনার বিরোধিতা করে ভারতকে হুমকিও দেওয়া হয়েছে। যদিও ভারত সেদিকে কর্ণপাত না করে, সীমান্তে সেনাকে আরও মজবুত করার প্রক্রিয়া চালাচ্ছে।

Related Articles

Back to top button