ভারতীয় দলে প্রয়োজন একটি পরিবর্তন! তাহলেই এশিয়া কাপের পর বিশ্বকাপও উঠবে রোহিত শর্মার হাতে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতের এশিয়া কাপ (2023 Asia Cup) ফাইনাল জেতা হয়ে গিয়েছে। একপেশে ম্যাচে দাপট দেখিয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে পাঁচ বছর পর এই টুর্নামেন্ট জিতেছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে প্রস্তুতি পর্বটা খুব ভালই যাচ্ছে তাদের। কিন্তু এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কাকে দাপট দেখিয়ে উড়িয়ে দিলেও এমনটা বলা যায় না যে ভারতীয় দলের (Indian Cricket Team) কোনও দুর্বলতা নেই।

team india tomorrow

   

ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে বেশ কিছু প্রধান ক্রিকেটারকে ছাড়া মাঠে নেমেছিল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ওই ম্যাচে বাংলাদেশের কাছে হার শিকার করতে হয়েছে রোহিত শর্মাদের। বেশ কিছু তারকার অনুপস্থিতিতে যে ক্রিকেটারদের মাঠে নামানো হয়েছিল তাদের মধ্যে অনেকেই নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে ব্যর্থ হয়েছেন। তার মধ্যে একজন হলেন সূর্যকুমার যাদব।

ভারতের ওডিআই বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়েছে সূর্যকুমারের। কিন্তু একের পর এক সিরিজ এবং এশিয়া কাপেও তিনি সুযোগ পেয়ে নিজের যোগ্যতাপ্রমাণে সম্পূর্ণ ব্যর্থ। অনেকের মতেই বিশ্বকাপের দলে সূর্যকুমারকে জায়গা দেওয়ার কোনও অর্থ নেই। তার বদলে অনেক যোগ্য ক্রিকেটের রয়েছে যারা এই ফরম‍্যাটে তার চেয়ে অনেক বেশি ধারাবাহিক।

আরও পড়ুন: বিশ্বকাপ জয়ের অস্ত্র পেয়ে গেলেন রোহিত শর্মা! এশিয়া কাপ বড় অস্ত্র তুলে দিলো BCCI-এর হাতে

রোহিত শর্মা এশিয়া কাপ আরম্ভ হওয়ার আগে বলেছিলেন তিনি ভারতীয় ব্যাটারদের মধ্যে থেকে কাউকে কাউকে বোলিংয়ের দায়িত্ব দেবেন এবং টিমে বোলিংয়ের অপশন বাড়ানোর চেষ্টা করবেন। বাংলাদেশ ম্যাচ ছাড়া যদিও তাকে সেই কথার অনুযায়ী চলতে দেখা যায়নি। আর সকলে মনে করছেন বাংলাদেশ ম্যাচে যেই তিলক ভার্মাকে তিনি একজন ব্যাটার হওয়া সত্ত্বেও বোলিং করানোর কাজটা করিয়েছিলেন তাকেই সূর্যকুমারের বদলে ওডিআই বিশ্বকাপে জায়গা দেওয়ার।

আরও পড়ুন: বাবার মৃত্যু আরও শক্তিশালী করে তুলেছিল সিরাজকে! বিশ্বকাপে ভারতীয় বোলিংকে দেবেন নেতৃত্ব

নিজের প্রথম ওডিআই ম্যাচ খেলতে নেমে বাংলাদেশের বিরুদ্ধে সাফল্য পাননি তিলক। মাত্র পাঁচ রান করে ড্রেসিং রুমে ফিরেছিলেন। কিন্তু তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিনি অসাধারণ পারফরম্যান্স করেছেন যেখানে বাকি ভারতীয় ব্যাটাররা চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন। তাই ওডিআই ফরম‍্যাটে তিনি আর একটা সুযোগ পাওয়ার দাবিদার বলে অনেকেই মনে করছেন। পার্ট-টাইম স্পিনার হিসেবে তিনি উপযোগী। তাকে দলে রাখলে বিশ্বকাপে ভারতের সুবিধা হবে বলে ধারণা অনেকের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর