টাইমলাইনভারতরাজনীতি

কাশ্মীরের সরকারি স্কুলের শিক্ষক, পারফিউম বমের মাধ্যমে ঘটাত বিস্ফোরণ! এবার পুলিসের জালে পাকিস্তানি জঙ্গি

বাংলা হান্ট ডেস্ক : দেখতে অনেকটা সুগন্ধী বোতলের। কিন্তু আদতে তা আর বোতল নেই। তাকে পালটে রূপ দেওয়া হয়েছে প্রাণঘাতী এক বিস্ফোরকে! কাশ্মীরে এই প্রথম সন্ধান মিলল এমনই এক বোতলের। গত ২১ জানুয়ারি জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir)। কেন্দ্রশাসিত অঞ্চলের নরওয়ালে সেই ঘটনায় আহত হয়েছিলেন ৯ জন। অবশেষে এই ঘটনায় গ্রেফতার হল আরিফ নামের এক ব্যক্তিকে। সে পেশায় শিক্ষক ছিল বলে জানা গিয়েছে। তার কাছ থেকে একটি সুগন্ধী বোতল বোমা উদ্ধার করা হয়েছে।

পুলিসের দাবি, গত বছরের মে মাসে বৈষ্ণো দেবীর তীর্থযাত্রী বোঝাই বাসে বিস্ফোরণেরও মূল চক্রী ছিল অভিযুক্ত আরিফ। সেই ঘটনায় ৪ জনের মৃত্যু হয়। পুলিস কর্তা দিলবাগ সিং জানিয়েছেন, আরিফের সঙ্গে পাক জঙ্গি গোষ্ঠী লস্করের (Laskar) যোগ ছিল। তাকে গ্রেপ্তার করার সময় সেখান থেকে একটি আইইডি উদ্ধার করা হয়েছে। সুগন্ধীর বোতলকে বোমায় রূপান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে। যা চিন্তায় রাখছে পুলিসকে। এই প্রথম এমন বোমার সন্ধান মিলল কাশ্মীরে।

পুলিস আধিকারিক দিলবাগ সিং জানান, ‘এই প্রথম আমরা সুগন্ধী বোমার সন্ধান পেলাম। এই বোমার বিশেষত্বই হল কেউ সুগন্ধীটি খুলতে চাইলে কিংবা চাপ দিলেই ঘটেবে ভয়ংকর বিস্ফোরণ।’ উল্লেখ্য, নতুন বছরের শুরু থেকেই জঙ্গি দমনে তৎপর উপত্যকার নিরাপত্তা বাহিনী। একের পর এক নাশকতার চক্রান্ত ব্যর্থ করেছে বাহিনী। কিন্তু গত ২১ জানুয়ারি জোড়া বিস্ফোরণে ছড়িয়েছিল আতঙ্ক। অবশেষে মিলল মূল অভিযুক্তের সন্ধান।

কাশ্মীরের পুলিস সূত্রে খবর, গত কিছুদিন ধরেই নতুন করে জঙ্গিদের টার্গেট হয়ে উঠেছে উপত্যকার সাধারণ মানুষ। এছাড়া সাধারণতন্ত্র দিবসের আগে বড়সড় নাশকতার ছকের সন্ধান মিলেছিল রাজধানী দিল্লিতেও। জাহাঙ্গিরপুরী থেকে আটক করা হয় দুই জঙ্গিকে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker