টাইমলাইনবিনোদন

কোভিড সতর্কতায় অমিতাভের বদলে নরেন্দ্র মোদীর কণ্ঠ চাই, আদালতে দায়ের জনস্বার্থ মামলা

বাংলাহান্ট ডেস্ক: করোনা (covid) পরিস্থিতিতে এখন কাউকে ফোন করলে প্রথমেই শোনা যায় বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর (amitabh bachchan)। ‘ব‍্যারিটোন ভয়েস’এ করোনা আবহে সমস্ত বিধি নিষেধ দেশবাসীকে মেনে চলার কথা বারে বারে মনে করিয়ে দেন তিনি। দেশে করোনা হামলা শুরু হতেই গত আট-নয় মাস ধরে এই নিয়ম জারি করে কেন্দ্রীয় সরকার।

এবার আঙুল উঠল এই নিয়ম বিশেষ করে অমিতাভ বচ্চনের দিকে। ফোনকলে কোভিড সতর্কতায় বচ্চনের কণ্ঠস্বর সরাতে হবে, এই মর্মে দিল্লি হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করে বসলেন রাকেশ নামে জনৈক ব‍্যক্তি। কলার টিউন থেকে অমিতাভের কণ্ঠে করোনা সতর্কতার বার্তা সরিয়ে ফেলতেই এই মামলা দায়ের করেছেন তিনি।

AMITABHBACHCHAN Bangla Hunt Bengali News
কিন্তু এতদিন পর হঠাৎ এমন মামলার কারণ কি? রাকেশের বক্তব‍্য, কোভিড সতর্কতায় নিজের কণ্ঠ দেওয়ার বিনিময়ে ভারত সরকারের থেকে পারিশ্রমিক নিচ্ছেন বিগ বি। কিন্তু এমন অনেক কোভিড যোদ্ধা রয়েছেন যারা বিনামূল‍্যে এই কাজ করতে প্রস্তুত। তাই অমিতাভের কণ্ঠ সরিয়ে ফেলার দাবি জানিয়েছেন রাকেশ।

https://twitter.com/Shahrukh_1INC/status/1347077333182676992?s=19

রাকেশের সুরে সুর মিলিয়ে সোশ‍্যাল মিডিয়াতেও উঠেছে এই দাবি। অমিতাভের বদলে নাম উঠছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর। গত মঙ্গলবার দিল্লি হাইকোর্টে রাকেশের পিটিশন দাখিল করা হয়েছে। আগামী ১৮ জানুয়ারি হবে মামলার শুনানি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে ভিন রাজ‍্যে আটকে পড়া উত্তর প্রদেশের শ্রমিকদের বাড়ি ফেরাতে ১০ টি বাসের ব‍্যবস্থা করেছিলেন অমিতাভ। বাস ছাড়া বিমানের ব‍্যবস্থাও করেন বিগ বি। প্রায় ১০০০ জন পরিযায়ী শ্রমিককে নিজের বাড়ি পাঠাতে উদ‍্যোগী হন অমিতাভ। মুম্বই থেকে শ্রমিকদের নিয়ে উত্তরপ্রদেশের গোরখপুর, লখনউ সহ বিভিন্ন জায়গায় রওনা হয় চার্টার্ড বিমান।

এই প্রসঙ্গে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর রাজেশ যাদব জানান, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পুরো বিষয়টাই নিজে তদারক করেন অমিতাভ। তাদের যাতে কোনও সমস‍্যা না হয় সেদিকেও খেয়াল রাখেন তিনি। এছাড়া লকডাউনের শুরু থেকে খাবার প‍্যাকেট, স‍্যানিটাইজারের ব‍্যবস্থাও করে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড।

Back to top button