এবার আরও দামি হল জ্বালানি! কততে বিকোচ্ছে পেট্রোল,ডিজেল? কিনতে কালঘাম ছুটবে আমজনতার

বাংলাহান্ট ডেস্ক : ক্রমাগত মূল্যবৃদ্ধিতে সংকটে পাকিস্তানের জনগণ। এই আবহে ফের একবার পেট্রোল-ডিজেলের দাম বাড়ালো সে দেশের সরকার। পেট্রোলের দাম প্রতি লিটারে ২৬ টাকা ০২ পয়সা এবং ডিজেলের দাম ১৭ টাকা ৩৪ পয়সা বৃদ্ধি পেয়েছে পাকিস্তানে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধি হওয়ায় এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের বার্তা অনুযায়ী, পাকিস্তানের অর্থ মন্ত্রণালয় মাইক্রোব্লগিং সাইট এক্সে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে জ্বালানির দাম বৃদ্ধির কথা জানিয়েছে। এক্স প্ল্যাটফর্মে জানানো হয়েছে, মূল্যবৃদ্ধির পর এক লিটার পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৩৩১ টাকা ৩৮ পয়সা এবং এইচএসডি এর দাম হয়েছে লিটার প্রতি ৩২৯ টাকা ১৮ পয়সা।

   

আরোও পড়ুন : মাধ্যমিক পাশে রেলওয়ে চাকরির সুযোগ! অসংখ্য শূন্য পদে হবে নিয়োগ, বিস্তারিত জানুন

হাই-স্পিড ডিজেল ও পেট্রোলের দাম বৃদ্ধি পেলেও দাম অপরিবর্তিত রয়েছে কেরোসিন ও লাইট ডিজেল ওয়েলের। সেপ্টেম্বর মাসের মধ্যে এই নিয়ে দুবার পাকিস্তানে জ্বালানির দাম বৃদ্ধি পেল। এর আগে পাকিস্তানে ১লা সেপ্টেম্বর বৃদ্ধি পায় জ্বালানির দাম। সেই সময় লিটার প্রতি পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছিল ১৪ টাকা ৯১ পয়সা। স্পিড ডিজেলের দাম লিটারে ১৮ টাকা ৪৪ পয়সা বৃদ্ধি করা হয়েছিল।

pak petrol crisis

চরম আর্থিক দুরবস্থার মধ্যে দিয়ে চলছে পাকিস্তান। সাম্প্রতিক অর্থনৈতিক সংস্কারের জেরে মুদ্রাস্ফীতির জেরে জেরবার ভারতের এই প্রতিবেশী দেশ। অবশ্য, পাকিস্তানের অর্থনীতির (Pakistan Economy) এই চরম দশা একদিনে হয়নি। একাধিক কারণ রয়েছে এর পিছনে। বিপুল পরিমাণে বিদেশি ঋণের বোঝা রয়েছে পাকিস্তানের উপর। ক্রমাগত পড়ে চলেছে পাকিস্তানের মুদ্রার দাম।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর