টাইমলাইনভাইরাল

লাগাতার ৫ দিন বাড়ল পেট্রোল ডিজেলের দাম ছুঁল ৯০, জেনে নিন আপনার শহরে কত হলো দাম

Petrol diesel price : পেট্রল ও ডিজেলের দাম গত ৫ দিন ধরেই উর্দ্ধমুখী। রবিবার সরকারি তেল সংস্থাগুলি পেট্রোলের দাম ২৮ পয়সা এবং ডিজেলের দাম ৩০ পয়সা বাড়িয়েছে। মুম্বইয়ে, পেট্রোল প্রতি লিটারে ৯০ টাকা ০৫ পয়সা হয়েছে। অন্যদিকে ডিজেলের দাম ৩০ পয়সা বেড়ে প্রতি লিটারে ৮০.২৩ টাকায় দাঁড়িয়েছে।

দিল্লিতে, 20 নভেম্বর থেকে ১৪ বারে মোট ২ টাকা ৩৫ পয়সা দাম বেড়েছে পেট্রোলের। পাশাপাশি ডিজেল প্রতি লিটারে ৩.১৫ টাকা ব্যয়বহুল হয়ে উঠেছে। রবিবার, দিল্লিতে পেট্রোল ২০ পয়সা বাড়িয়ে ৮৩.৪১ টাকা এবং ডিজেল ২৯ পয়সা বেড়ে প্রতি লিটারে ৭৩.৬১ টাকায় দাঁড়িয়েছে।

এর আগে অক্টোবরে পেট্রোল ও ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি। আগস্টে পেট্রোলের হার এবং জুলাই মাসে ডিজেল বাড়ানো হয়েছিল। একই সময়ে, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম প্রতি ব্যারেল ৫০ ডলার এর কাছাকাছি বিক্রি হচ্ছিল। গত এক মাসে অপরিশোধিত তেলের দাম তীব্র আকারে বেড়েছে।

মুদ্রাস্ফীতির কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে মহারাষ্ট্রের মানুষ। রবিবার মুম্বাইয়ে পেট্রোলের দাম ২৭ পয়সা বেড়েছে। এই বৃদ্ধির সাথে সাথে পেট্রোলের দাম বেড়েছে প্রতি লিটারে ৯০.০৫ রুপি। ডিজেলের দাম ৩০ পয়সা বেড়ে প্রতি লিটারে ৮০.২৩
টাকাতে দাঁড়িয়েছে।

রবিবার কলকাতায় পেট্রল প্রতি লিটার ৮৪.৯০ টাকা এবং ডিজেল ৭৭.১৮ টাকা দাম হয়েছে । চেন্নাইতে, পেট্রোলের দাম 25 পয়সা বেড়ে প্রতি লিটারে ৮৬.২৫ টাকায় এবং ডিজেলের দাম ২৮ পয়সা বেড়ে প্রতি লিটারে ৭৮.৯৭ টাকায় দাঁড়িয়েছে। তেল সংস্থাগুলি প্রতিদিন সকাল ৬টায় তেলের দাম পর্যালোচনা করে।

 

 

 

Back to top button