টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

চারদিনে তিনটি সভা! প্রথম দফার নির্বাচনের আগে ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ চারদিনে তিনটি জনসভা প্রধানমন্ত্রীর। প্রথম দফার নির্বাচনের আগে ঝাঁপিয়ে পড়ছে বিজেপি। কাঁথি, পুরুলিয়া আর বাঁকুড়ায় পরপর তিনটি জনসভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সুত্রের দাবি অনুযায়ী, আগামী ১৮ মার্চ পুরুলিয়ায় জনসভা করবেন প্রধানমন্ত্রী মোদী। এরপর ২০ মার্চ শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতে জনসভা করবেন তিনি। আর ২১ মার্চ বাঁকুড়ায় একটি জনসভা করবেন তিনি।

রাজ্যে প্রথম দফার ভোট হতে চলেছে ২৭ মার্চ আর দ্বিতীয় দফার ভোট হবে ১ এপ্রিল। প্রথম দুই দফায় পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া আর দুই মেদিনীপুরে ভোট হবে। ২০১৯-এর লোকসভা নির্বাচনে বাঁকুড়া, পুরুলিয়া আর ঝাড়গ্রামে অভূতপূর্ব সফলতা পেয়েছিল বিজেপি। আর সেই সফলতাকে ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির।

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার ফলে দুই মেদিনীপুরেও বড়সড় চমকের অপেক্ষায় রয়েছে গেরুয়া শিবির। দুই মেদিনীপুরের ৩১ টি আসনকে পাখির চোখ করে রেখেছে বঙ্গ বিজেপি। আর সেই নিয়ে চলছে জোর কদমে প্রচার। আজ নন্দীগ্রাম থেকে মনোনয়ন জমা দিতে চলেছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ওনার সঙ্গে দুই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং ধর্মেন্দ্র প্রধানেরও থাকার কথা।

তবে বিজেপির তরফ থেকে এখনও ২৩৪ টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়নি। প্রাপ্ত খবর অনুযায়ী, আগামীকাল দিল্লীতে বৈঠক হতে চলেছেন বিজেপির কেন্দ্রীয় কমিটির। আর সেই বৈঠকে বাকি ২৩৪ টি আসনের প্রার্থী তালিকা নিয়ে বিস্তর আলোচনা হতে পারে। আগামীকালই সব প্রার্থীর নাম ঠিক হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। আর আগামী সপ্তাহের মধ্যে সব প্রার্থীর নাম ঘোষণাও হবে বলে জানা যাচ্ছে।

Related Articles

Back to top button