টাইমলাইনভারত

এবার পাক অধিকৃত কাশ্মীরের বর্ডারে দীপাবলি পালন করবেন প্রধানমন্ত্রী মোদী, ঘুম উড়ল ইমরান খানের!

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবছরের দীপাবলি দুর্গম এলাকায় মোতায়েন জওয়ানদের সাথে পালন করবেন। সুত্র অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার PoK বর্ডারে জওয়ানদের সাথে দীপাবলি পালন করবেন। যদিও এই ব্যাপারে এখনো কোন অফিসিয়াল ঘোষণা হয়নি। তবে এবার পাক অধিকৃত কাশ্মীর এর পাশের বর্ডারেই ওনার দীপাবলি পালনের খবর শোনা যাচ্ছে।

২০১৮ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তরাখণ্ডে বরফে ঢাকা ভারত চীন সীমান্তে  সেনা আর আইটিবিপি জওয়ানদের সাথে দীপাবলি পালন করেছিলেন। ২০১৪ সালে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার জওয়ানদের সাথে সিয়াচেন উপত্যকায় দীপাবলি পালন করেছিলেন। প্রধানমন্ত্রীর এই উদ্যোগে দেশের সেনা জওয়ানেরা অনেক খুশি হন। আর এই উদ্যোগ এর আগে কোন প্রধানমন্ত্রী নেননি।

২০১৫ সালে দীপাবলির অবসরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাঞ্জাব সীমান্তের সফরে গেছিলেন। ওনার ওই সফর ভারত চীন এর ১৯৬৫ এর যুদ্ধের ৫০ বছর পূর্তিতে হয়েছিল। এরপরের বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিমাচলের সফরে গেছিলেন, সেখানে তিনি ভারত তিব্বত সীমান্তে সেনার সাথে দীপাবলি পালন করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৭ সালে জম্মু কাশ্মীরের গুরেইজ এলাকায় সেনার সাথে দীপাবলি পালন করেছিলেন। এবার তিনি পাক অধিকৃত কাশ্মীরের বর্ডারে জওয়ানদের সাথে দীপাবলি পালন করতে পারেন।

কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেছিলেন পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ। আর সেই অংশ ভারতের সাথে যুক্ত করার জন্য আমি জীবন পর্যন্ত দিতে পারি। একদিন আগেই ভারতের সেনা প্রধান বিপিন রাওয়াতও পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ বলে দাবি করেছেন। কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পিওকে-তে পাকিস্তানের বিরুদ্ধে মানুষের বিক্ষোভ বেড়েই চলেছে। আর এরমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পিওকে’র বর্ডার সফর অনেক গুরুত্বপূর্ণ বলে জানা যাচ্ছে।

Related Articles

Back to top button