টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

আমার নাম নিয়ে বলার বুকের পাটা প্রধানমন্ত্রীরও নেইঃ নরেন্দ্র মোদীকে কটাক্ষ অভিষেক ব্যানার্জীর

বাংলাহান্ট ডেস্কঃ বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সম্পর্কে ভাইপো হলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (abhishek banerjee)। সেই সম্পর্কের দোহাই দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) থেকে শুরু করে অন্যান্য বিরোধী দলের নেতারাও সরাসরি নাম করে ভাইপো-ভাতিজা বলে কখনো কখনো আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে, এমন অভিযোগ। এবার সেই আক্রমণের পাল্টা জবাব দিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

নাম করে আক্রমণ করলেই আইনি সাহায্য নিয়েছি
সরাসরি নাম না নিয়ে আক্রমণ করায়, কিছুটা আইনি ঝোক্কি এড়ানো যায় বলে, অনেকেই অনেক সময় উচ্চপদস্থ নেতাদের কোন সম্পর্কের দোহাই দিয়ে কিংবা কোন সাংকেতিক নাম ব্যবহার করে আক্রমণ করে থাকেন। অভিষেকের ক্ষেত্রেও সেই ঘটনা ঘটায়, এদিন তিনি মনে করিয়ে দেন, ‘মুকুল রায় কিন্তু বিজেপিতে যোগ দিয়ে তাঁর প্রথম সভায় আমাকে আক্রমণ করে বলেছিলেন- বিশ্ব বাংলার মালিক অভিষেক। তারপর কিন্তু আমি তাঁকে হাইকোর্টে হারিয়েছি। এমনকি নরেন্দ্র মোদী, রাহুল সিনহা, দিলীপ ঘোষ আমার নাম করে আক্রমণ করাতেও আমি আইনের সাহায্য নিয়েছি’।

modi 136 Bangla Hunt Bengali News

প্রধানমন্ত্রীর ক্ষমতা নেই নাম করে আক্রমণ করার
নাম না করে আক্রমণ করার প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে অভিষেক বলেন, ‘নরেন্দ্র মোদী ডায়মন্ড হারবারের সভা থেকে নাম না করেই আমাকে আক্রমণ করে বলেছিলেন- ভতিজাকা বাত্তি গুল হোনে বালা হ্যায়। সিপিএম, কংগ্রেস ও বিজেপি কেউই আমার নাম না নিয়েই ভাইপো, ভাতিজা বলে আক্রমণ করেন। এমনকি ভারতবর্ষের প্রধানমন্ত্রীরও আমার নাম নিয়ে বলার বুকের পাটা নেই। আমাকে যেই যতবার আক্রমণ করেছে, সবার বিরুদ্ধেই আমি আইন গত ব্যবস্থা নিয়েছি’।

abhishek banerjee 0 Bangla Hunt Bengali News

হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতৃত্বদের
এরপর বিজেপি নেতাদের নাম করেই সরাসরি আক্রমণ করে হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘ক্ষমতা থাকলে অভিষেক বলে দেখান। আমি বাংলার বীর সন্তানের ন্যায় নাম নিয়েই আক্রমণ করছি। গুন্ডা- মাফিয়া দিলীপ ঘোষ, আকাশ বিজয়বর্গীয়। বহিরাগত কৈলাস বিজয়বর্গীয়, অমিত শাহ, সুনীল দেওধর। মার্চ মাস থেকে লকডাউন হওয়ার পর এনারা কতবার বাংলায় এসেছেন? প্রধানমন্ত্রীই বা কবার এসেছেন? রাস্তায় নেমে মানুষের পাশে দাঁড়িয়েছেন শুধুমাত্র মমতা ব্যানার্জী’।

Back to top button