‘পুরো বাংলায় সন্দেশখালি ঝড় উঠবে’! লোকসভা ভোটের আগে গর্জে উঠলেন মোদী

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচন আসন্ন। সেই আবহে বুধবার বাংলার বুকে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আরামবাগ, কৃষ্ণনগরের পর আজ বারাসাতে উপস্থিত হয়েছিলেন তিনি। সেখানে দাঁড়িয়ে কড়া ভাষায় আক্রমণ করেন রাজ্যের শাসকদলকে। তৃণমূলের (TMC) ‘মাফিয়ারাজ’ শেষ করার জন্য সকলকে এক হওয়ার ডাক দেন মোদী।

   

আজ বারাসাতের সভা (Barasat Rally) থেকে ফের সন্দেশখালির ঘটনা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। ঘটনাচক্রে আজকের সভায় উপস্থিত হয়েছিলেন সন্দেশখালির (Sandeshkhali) মহিলারা। মোদী বলেন, ‘বাংলার মা বোনেদের সঙ্গে তৃণমূল ঘোর পাপ করেছে। সন্দেশখালিতে যা ঘটেছে তাতে যে কোনও মানুষের লজ্জায় মাথা নত হয়ে যাবে। তবে আপনাদের সঙ্গে যা হয়েছে তাতে সরকারের কিছু যায় আসে না’।

এখানেই থামেননি মোদী (PM Modi)। এরপর বলেন, ‘হাই কোর্ট এবং সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য। এসবের পরেও সব জায়গায় মা বোনেদের ওপর অত্যাচার করছে তৃণমূল নেতারা। আর ওই নেতাদের ওপর ভরসা আছে দলের। তবে বাংলার মা-বোনেদের ওপর ওদের ভরসা নেই। ওরা সবসময় দুষ্কৃতিদের বাঁচানোর চেষ্টা করে’।

আরও পড়ুনঃ দেশজুড়ে মোদী ক্রেজ! ভোটের আগে প্রধানমন্ত্রীর গ্রহণযোগ্যতা বেড়ে ৭৫ শতাংশ, মাথায় বাজ বিরোধীয়দের

এরপরেই গোটা বাংলায় সন্দেশখালির ঝড় ওঠার ডাক দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘গোটা বাংলায় সন্দেশখালি ঝড় উঠবে’। অর্থাৎ উত্তর ২৪ পরগণার এই গ্রামের মতো রাজ্যের নানান প্রান্তের মহিলাদের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা বলেন মোদী।

আজকের সভা থেকে পরিবারবাদ নিয়েও বিরোধীদের নিশানা করেন পিএম মোদী। তিনি বলে, সবাই বলে আমার পরিবার নেই বলে আমি পরিবারবাদের বিরোধ। তবে দেশের সব মানুষ আমার পরিবার। দেশের সকল প্রান্তে যে মানুষগুলো আছেন, প্রত্যেককে নিজের পরিবার বলে আখ্যা দেন প্রধানমন্ত্রী। এরপর বাংলায় বলেন, ‘বাংলার সব মা-বোনেরা আমার পরিবার’। দুঃসময়ে বাংলার মা-বোনেরা তাঁকে মা দুর্গার মতো রক্ষা করেন বলে জানান তিনি।

narendra modi rally

আজ বারাসাতের সভা মঞ্চের পিছনে সন্দেশখালির ৫ জন মহিলার সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। তাঁদের সঙ্গে কী কী অত্যাচার হয়েছে সেকথা শোনেন বলে খবর। জানা যাচ্ছে, এই পাঁচ মহিলাই শেখ শাহজাহানের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। বারাসাতের সভা শেষে সড়কপথে কলকাতা বিমানবন্দরের উদ্দেশে রওনা দেয় প্রধানমন্ত্রী। গন্তব্য অন্ধ্রপ্রদেশ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর