এবার শিল্পীর বেশে মোদী! লিখলেন দারুণ একটি গান, গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত প্রধানমন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক: এবার নিজের লেখা গানের পুরস্কারের জন্য মনোনীত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ২০২৩ সালকে মিলেট (Millets) বর্ষ বলে ঘোষিত করা হয়েছে। এই বছরে মিলেটের উৎপাদন বৃদ্ধির জন্য জোর দিয়েছিলেন তিনি। গ্র্যামিজয়ী ফাল্গুনী শাহের সঙ্গে হাত মিলিয়ে মিলেটের উপর একটি গানও লিখেছিলেন প্রধানমন্ত্রী। এবার সেই গান পুরস্কারের জন্য মনোনীত হল। গ্র্যামি পুরস্কারের (Grammy Award) জন্য মনোনীত হয়েছে প্রধানমন্ত্রীর রচিত গান (Song)। যা গোটা দেশের কাছে অত্যন্ত গর্বের বিষয়।

মিলেট নিয়ে ‘অ্যাবানডেন্স অফ মিলেট্‌স’ গানটি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় বংশোদ্ভূত ফাল্গুনী শাহ ওরফে ফালু এবং তাঁর স্বামী গৌরব শাহ সেই গানটি গেয়েছেন। গত ১৬ জুন মুক্তি পেয়েছিল গানটি। এবার ২০২৪ গ্র্যামি পুরস্কারে সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স ক্যাটেগরিতে সেই গানটিই মনোনীত হয়েছে। এটি ‘দীপাবলির উপহার’ বলে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

   

উল্লেখ্য, ভারত যে মিলেট বর্ষের প্রচার শুরু করেছে, বর্তমানে গোটা বিশ্বেই তা উদযাপিত করছে। চলতি বছরের মার্চে দিল্লিতে (Delhi) আয়োজিত গ্লোবাল মিলেট কনফারেন্স (শ্রী অন্ন)-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘আমি আজ খুব খুশি যে গোটা বিশ্ব আন্তর্জাতিক মিলেট বর্ষ উদযাপন করছে, যার প্রচারে নেতৃত্ব দিচ্ছে ভারত।’

এদিকে প্রধানমন্ত্রীর‌ লেখা গান পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় খুশি অনেকেই। অনেকেরই জানা, এই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ছবি আঁকতে ভালবাসেন, গান লিখতে ভালোবাসেন, কবিতা লিখতে ভালোবাসেন। তাঁর শিল্পীসত্তা সকলেরই জানা। এবার প্রধানমন্ত্রী মোদীর শিল্পীসত্তার সঙ্গে পরিচিত হলেন অনেকেই।

 

 

Avatar
Monojit

সম্পর্কিত খবর