টাইমলাইনভিডিও গান

মৃত দেহ কাঁধে নিয়ে নাচ পুলিশের! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ দেশে হুহু করে বেড়ে চলেছে করোনায় আক্রান্তদের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ এবং পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তাজা রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় প্রায় ২ হাজার ৪০০ মানুষের মধ্যে নতুন করে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এটা এখনো পর্যন্ত ভারতে সর্বাধিক। এছাড়াও মৃত্যু হয়েছে ৬৯ জনের। তবে ভালো খবর হল, গত ২৪ ঘণ্টায় ৯৬৯ জন এই মারক ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

দেশের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার মধ্যে কেন্দ্র সরকার লকডাউনের তৃতীয় পর্যায়ের ঘোষণা করে দিয়েছে। এই তৃতীয় পর্যায় দুই সপ্তাহ (১৪ দিন) এর জন্য জারি থাকবে। তবে এই লকডাউনে রেড, অরেঞ্জ আর গ্রিন জোনে অনেক ছাড় দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে। স্কুল, কলেজ বন্ধ থাকলেও জেলার মধ্যে যাতায়াত আর মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে।

আর করোনার এই বেড়ে চলা মামলার মধ্যে সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও খুব ভাইরাল (Viral Video) হচ্ছে। সেই ভিডিওতে কয়েকজন পুলিশকে (Police) একটি মৃত দেহ কাঁধে নিয়ে নাচতে দেখা যাচ্ছে। যদিও ওই দেহটি আসল না, ওটি পুতুল। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওকে পছন্দ করছে অনেকেই। হচ্ছে খুব শেয়ারও।

সম্প্রতি আফ্রিকার দেশ গুলো থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে একটি কফিন কাঁধে কজনকে নাচতে দেখা যাচ্ছিল। অনেকেই সেই সময় ওই ভিডিও পোস্ট করে লিখেছিলেন, হয় লকডাউন পালন করো, নাহলে আমাদের সাথে নাচ করো।

উল্লেখ্য, সেই দেশে এভাবেই মৃত দেহ কাঁধে নিয়ে নাচার সংস্কৃতি হয়েছে। আর সেই ভিডিও ভাইরাল করে ভারতে করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা চলছিল। এবার সেই ভিডিওর থেকে কনসেপ্ট নিয়ে পুলিশ সেরকম ভাবেই মৃত দেহ কাঁধে করে নাচা শুরু করল। আর মুহূর্তের মধ্যে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেলো। যদিও এই ভিডিও কবেকার আর কোথাকার জানা যায়নি, তবে এই ভিডিওতে মানুষ অনেক ভালোবাসা দিচ্ছে।

Back to top button